মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯, ০৩:৪৬ পূর্বাহ্ন

ঘোষণা -:
নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালযয়ে আবেদিত। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩, নিউজ৭১অনলাইন সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে মোবাইল ঃ- ০১৭১৪২৭৭৬৮,০১৭১০-৯৫৯৮৯৫ অথবা  [email protected] ই-মেইল এ যোগাযোগ করতে পারেন

ad 02



নেত্রকোণা জেলার শ্রেষ্ট ইউএনও’র স্বীকৃতি পেলেন ফরিদা ইয়াসমিন

নেত্রকোণা জেলার শ্রেষ্ট ইউএনও’র স্বীকৃতি পেলেন ফরিদা ইয়াসমিন



সুস্থির সরকার:  নেত্রকোণা জেলাসদর সংলগ্ন বারহাট্টা উপজেলা। আয়তন ২২১.৫০ বর্গ কিলোমিটার।মোট জনসংখ্যা প্রায় ১৫৮১৩৩। কংস ও কাওনাল নদীকে ঘীরে উপজেলার অধিকাংশ জনপদ।গারো পাহাড়ের পাদদেশ।বারহাট্টা ১৯০৫ সালে থানা ও ১৯৮৩ সালে উপজেলায় রূপান্তারিত হয়।নেত্রকোণা-বারহাট্টা সংসদীয় আসন।

২৮তম ব্যাচের প্রশাসন ক্যাডার ফরিদা ইয়াসমিন ৯ মে ২০১৭ সালে বারহাট্টা উপজেলা নির্বাহি কর্মকর্তা হিসাবে যোগদান করেন। এর পরেই পাল্টে যেতে থাকে বারহাট্টার সামাজিক ও প্রশাসনিক চিত্র। রুটিন অতিরিক্ত কর্ম সম্পাদন করে তিনি অল্পদিনেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিবাচক সারা ফেলেন।প্রাথমিক বিদ্যালয়গুলোকে আপন করে নেন নিজ মহিমায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশুদের সাথে অন্তরঙ্গ পরিবেশে কাজ করার চিত্র আসতে থাকে একের পর এক।সামাজিকভাবে রাস্তা, ঘাট, ব্রীজ, কালবার্ট ইত্যাদি নির্মানে উনার একটুও অলসতা ছিলনা। জিরো টলারেন্স জারি করেন বাল্য বিবাহের বিরোদ্ধে। সশরীরে উপস্থিত থেকে তিনি ৩৭ টি বাল্য বিবাহ প্রতিরোধ করে জেলায় আলোচনার ঝড় তোলেন।সামাজিক বিবাদও মোকাবেলা করেছেন শক্ত হাতে।অবশেষে স্বীকৃতি মেলল শ্রেষ্ট ইউএনও’র।যতটুকু মানবিক হয়ে সর্ব স্তরের মানুষের সাথে কাজ করা যায় তার সবটুকুই তিনি। এ স্বীকৃতি অনুভূতির ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহি কর্মকর্তা ফরিদা ইয়াসমিন জানান,“ এ স্বীকৃতি আমাকে কাজ করার ক্ষেত্রে আরও বেশি উৎসাহিত করবে। আমি জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞ। ”

জেলা প্রশাসক মঈন-উল ইসলাম জানান, “ উপজেলা নির্বাহি কর্মকর্তা হিসাবে প্রাথমিক শিক্ষায় ব্যাপক অবদান রাখায় বারহাট্টা উপজেলা নির্বাহি কর্মকর্তা ফরিদা ইয়াসমিনকে জেলার শ্রেষ্ট ইউএনও’র স্বীকৃতি দেয়া হয়।”

দয়া করে নিউজটি শেয়ার করুন



ad03






– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!