মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯, ০৩:৪৭ পূর্বাহ্ন

ঘোষণা -:
নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালযয়ে আবেদিত। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩, নিউজ৭১অনলাইন সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে মোবাইল ঃ- ০১৭১৪২৭৭৬৮,০১৭১০-৯৫৯৮৯৫ অথবা  [email protected] ই-মেইল এ যোগাযোগ করতে পারেন

ad 02



নতুন বছরে তরুণদের প্রত্যাশা

নতুন বছরে তরুণদের প্রত্যাশা



একটি বছর শেষ হওয়া মানে আরেকটি নতুন বছর আসা। কিছু পুরনো হয়ে গেলে নতুন কিছু পাওয়াটাই স্বাভাবিক। এটাই নিয়ম। যেমন, ২০১৮ সাল চলে গেলেও আমরা পেলাম নতুন একটি বছর, ২০১৯ সাল।

নতুন বছর মানেই নতুন কিছু। আমরা যখন নতুন কিছু নিতে যাই, তখন সবসময় ভালোটাই চাই। সবসময় পুরনো জিনিসটার চেয়ে ভালো জিনিসটাই খুঁজি এবং সেটাই নেই। ২০১৮ সালের সব ভুলভ্রান্তি ভুলে গিয়ে আমরা পেতে চাই আরও সুন্দর এবং সাজানো-গোছানো একটি বছর। নতুন বছরটা শুরু করতে হবে সুন্দর পরিকল্পনা দিয়ে। তরুণদের কথা মাথায় রেখে নতুন বছরে কাজ শুরু করবে সবাই, এটাই আমাদের প্রত্যাশা। দেশের উন্নয়ন করতে হলে অবশ্যই তরুণদের সঙ্গে নিয়ে এগোতে হবে। বিভিন্ন ক্ষেত্রে সুযোগ দিতে হবে তরুণদের। কর্মসংস্থান সৃষ্টি করতে হবে প্রচুর। বেকার যুবকদের ভাগ্য পরিবর্তন করতে হবে।

২০১৯ সাল বাংলাদেশের জন্য একটি নতুন প্রত্যাশার বছর। কারণ নতুন বছরে মানুষ পাবে নতুন একটি সরকার। সরকার যে দলেরই হোক, তরুণদের প্র্যত্যাশাগুলো বাস্তবায়ন করা হবে, এটাই আমার প্রত্যাশা। বর্তমান প্রজন্ম কথায় নয়, কাজে বিশ্বাস করে।

তাদের শুধু আশ্বাস দিলে চলবে না, বিশ্বাসও দিতে হবে। তরুণদের নিয়ে যদি ছিনিমিনি খেলা হয়, তবে সেটা দেশের জন্যই ক্ষতিকর হবে। তাই তরুণদের পাশে থেকে তাদের সুযোগ দিতে হবে। দেশে আজ খেলার মাঠের বড় সংকট। শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সের মানুষ খেলতে পছন্দ করে। অবসর সময়ে খারাপ কাজ থেকে বিরত থাকার অন্যতম উপায় হচ্ছে খেলাধুলা।

কিন্তু খেলাধুলা করার জন্য এখন কোনো মাঠ আর পাওয়া যায় না। সব মাঠে দালান উঠেছে। তরুণদের প্রত্যশা, এ সমস্যার সমাধানে প্রতিটি এলাকায় একটি করে উন্মুক্ত খেলার মাঠের ব্যবস্থা করে দেয়া হবে। আরও একটি বিষয় মনে রাখতে হবে। মাদকের আগ্রাসন থেকে বাঁচতে চাইলে খেলার মাঠের বিকল্প নেই। আমরা যদি আমাদের আশপাশে লক্ষ করি, তাহলে দেখতে পাবো তারাই ভালো আছে যারা খেলাধুলা করে। দেশে বর্তমানে মাদকের ছড়াছড়ি।

ইয়াবা থেকে শুরু করে গাঁজা, খাট, ফেনসিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্য এখন তরুণদের হাতের নাগালে। সমাজে ভালো মানুষের মুখোশ পরে আড়ালে মাদকের ব্যবসা করাটাই এখন অনেকের পেশা, যা আমরা খালি চোখে দেখি না অনেকে।

তবে যারা দেখি তারাও বলতে পারি না ভয়ে। এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আরও তৎপর হওয়া উচিত বলে মনে করি। তরুণ সমাজকে রক্ষা করতে হলে মাদকের বিস্তার রোধ করতেই হবে। তরুণদের প্রত্যাশাগুলো মাথায় রেখে কাজ শুরু করার অনুরোধ থাকবে নতুন সরকারের প্রতি। পরিশেষে বলতে চাই- তরুণদের চাওয়া ও প্রত্যাশাগুলো যেন পূরণ হয়।

লেখক: আজহার মাহমুদ

দয়া করে নিউজটি শেয়ার করুন



ad03






– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!