মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৫:২৭ অপরাহ্ন

শিরোনাম :
নওগাঁ মুক্ত দিবস উপলক্ষে র‌্যালী ও শহীদদের প্রতি পুস্প নিবেদন মীরসরাইয়ে রায়পুরে জাগো অপরাজিত মৈত্রী সংঘের বিজয় মঞ্চে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে কক্টেল বিষ্ফোরন মামলায় ও ইয়াবাসহ গ্রেফতার-৫ নওগাঁ-৬ আসনে ছাত্রলীগের সমণ্বয়ক আসাদুজ্জামান আসাদ ছেলেকে জয়ী করতে নির্বাচনের মাঠে মাশরাফির বাবা ভুলভ্রান্তি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ প্রধানমন্ত্রীর সারা দেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন প্রধানমন্ত্রীর ছবি পরিস্কার করে, চাকরি পেলেন নেত্রকোণার রাজু ‘নির্বাচনী ইশতেহার: তারুণ্যের ভাবনা’ শীর্ষক সংলাপে বিনা বিচারে বন্দি স্বামী, মাথা ন্যাড়া করে প্রতিবাদ স্ত্রীদের

ad 02

যে দেশের গণপরিবহনে বিনামূল্যে সেবা!

যে দেশের গণপরিবহনে বিনামূল্যে সেবা!

বিনামূল্যে গণপরিবহন সেবায় প্রথম দেশ হিসেবে নাম লেখাল লুক্সেমবার্গ।দেশটির নতুন সরকারের ঘোষণা অনুযায়ী, ২০১৯ সালের গ্রীষ্ম থেকে বিনামূল্যে গণপরিবহন সেবা চালু হবে।৫ ডিসেম্বর দেশটির প্রধানমন্ত্রী জাভিয়ের বেটেল শপথগ্রহণ করেন। এর পর এমন ঘোষণা দেয় সরকার।
ঘোষণায় বলা হয়, আগামী গ্রীষ্ম থেকেই বিনামূল্যে ট্রেন, ট্রাম ও বাসে ভ্রমণ করতে পারবে লুক্সেমবার্গের জনগণ।উল্লেখ্য, বাংলাদেশের একটি বিভাগসম আয়তনের দেশ লুক্সেমবার্গে যানজট বড় একটি সমস্যা। আর এ যানজটে দেশটির প্রাইভেটকারগুলো বিশেষভাবে দায়ী।

তাই এ সেবা চালু হলে লুক্সেমবার্গে প্রাইভেটকারের ব্যবহার কমে আসবে এবং যানজট দূর হবে বলে আশা করা হচ্ছে।

তবে আগে থেকেই লুক্সেমবার্গের তরুণরা বিনামূল্যে ভ্রমণের সুযোগ পেয়ে থাকে। সব ধরনের গণপরিবহনে ভ্রমণের জন্য বার্ষিক (এমপাস) ১৫০ ইউরো খরচ করে বলে এক জরিপে উঠে এসেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!