মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪:৩২ অপরাহ্ন

ad 02

‘শুধু রোহিঙ্গা নয়, কক্সবাজারের জনগণের জন্যও সহায়তা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’

‘শুধু রোহিঙ্গা নয়, কক্সবাজারের জনগণের জন্যও সহায়তা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’

বাংলাদেশে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিতে গিয়ে কক্সবাজারের পরিবেশের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। আর এ জন্য শুধু রোহিঙ্গাদের জন্য নয়, কক্সবাজারের জনগণের জন্যও যুক্তরাষ্ট্র সরকার সহায়তা অব্যাহত রাখবে।

বৃহস্পতিবার কক্সবাজার শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে এক সৌজন্য বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

রবার্ট মিলার বলেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের প্রত্যাবাসন হতে হবে নিরাপদ ও স্বেচ্ছায়। এ জন্য মিয়ানমারকে রাখাইনে নিশ্চিতভাবে নিরাপদ পরিবেশ তৈরি করতে হবে এবং তাদের অধিকার ফিরিয়ে দিতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিতে গিয়ে কক্সবাজারের পরিবেশের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। কীভাবে এ ক্ষতি পুষিয়ে নেয়া যায় এবং পরিবেশ ফিরিয়ে আনা যায়-এ ব্যাপারে যুক্তরাষ্ট্র সরকার সহায়তা করবে। শুধু রোহিঙ্গাদের জন্য নয়, কক্সবাজারের জনগণের জন্যও যুক্তরাষ্ট্র সরকার সহায়তা অব্যাহত রাখবে।

এর আগে মঙ্গলবার তিন দিনের সফরে কক্সবাজার পৌঁছেন মার্কিন রাষ্ট্রদূত। আজ বিকালে ঢাকার উদ্দেশে কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে তার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!