মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৫:১৪ অপরাহ্ন

শিরোনাম :
মীরসরাইয়ে রায়পুরে জাগো অপরাজিত মৈত্রী সংঘের বিজয় মঞ্চে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে কক্টেল বিষ্ফোরন মামলায় ও ইয়াবাসহ গ্রেফতার-৫ নওগাঁ-৬ আসনে ছাত্রলীগের সমণ্বয়ক আসাদুজ্জামান আসাদ ছেলেকে জয়ী করতে নির্বাচনের মাঠে মাশরাফির বাবা ভুলভ্রান্তি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ প্রধানমন্ত্রীর সারা দেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন প্রধানমন্ত্রীর ছবি পরিস্কার করে, চাকরি পেলেন নেত্রকোণার রাজু ‘নির্বাচনী ইশতেহার: তারুণ্যের ভাবনা’ শীর্ষক সংলাপে বিনা বিচারে বন্দি স্বামী, মাথা ন্যাড়া করে প্রতিবাদ স্ত্রীদের সবকিছুতেই এগিয়ে গেছে বাংলাদেশ, ইমরান খানের আক্ষেপ

ad 02

৮৮ রানেই উইন্ডিজের ইনিংস অর্ধেক শেষ

৮৮ রানেই উইন্ডিজের ইনিংস অর্ধেক শেষ

বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। আজ শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিনে ৮৮ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছে তারা। সাকিব-তাইজুলের পাশাপাশি জোড়া উইকেট তুলে নিয়েছেন অভিষিক্ত নাঈম হাসান। ৩১ রানে ৩ উইকেট হারানোর পর প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন সুনিল অ্যামব্রিস এবং রোস্টন চেইস। ৩১ রান করা চেইসকে ইমরুল কায়েসের তালুবন্দি করে ৪৬ রানের জুটি ভাঙেন নাঈম।

ফিরতি ওভারে বোলিংয়ে এসে আবারও আঘাত হানেন নাঈম। এই স্পিনারের ঘূর্ণিতে এলবিডাব্লিউ হয়ে যান সুনিল অ্যামব্রিস (১৯)। ৮৮ রানে ৫ উইকেট হারিয়ে এখন ধুঁকছে উইন্ডিজ।

আজ শুক্রবার নিজেদের প্রথম ইনিংস শুরু করতে নেমে চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশি স্পিনাররা চেপে ধরে তাদের। একমাত্র পেসার মুস্তাফিজুর রহমানও দারুণ বোলিং করেন। দলীয় ২৯ রানে কায়রন পাওয়েলকে (১৪) বোল্ড করে শুরু করেন তাইজুল। নিজের প্রথম ওভারের প্রথম বলেই অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটকে (১৩) সৌম্য সরকারের দারুণ এক ক্যাচে পরিণত করেন সাকিব। ওভারের শেষ বলে বোল্ড করে দেন শাই হোপকে (১)।

৪ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে উইন্ডিজ। বিরতির আগে রোস্টন চেইসের ক্যাচ ছেড়ে সাকিবকে উইকেটবঞ্চিত করেন মুস্তাফিজ। শেষ পর্যন্ত তাকে ফেরান অভিষিক্ত নাঈম হাসান।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩২৪ রানে অল-আউট হয় বাংলাদেশ। ক্যারিয়ারের ৮ম এবং টানা দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি হাঁকান মুমিনুল হক। ১৩৭ বলে ৯ বাউন্ডারিতে ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি তুলে নেওয়ার পর তিনি থামেন ১২০ রানে। এর সঙ্গেই ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। আচমকা ১৩ রানের মধ্যে ফিরে যান শীর্ষ ৫ ব্যাটসম্যান মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং অধিনায়ক সাকিব আল হাসান।

এমতাবস্থায় ৯ম উইকেটে অর্ধশতাধিক রানের জুটি গড়ে দলকে তিনশ পার করান তাইজুল এবং অভিষিক্ত নাঈম হাসান। তাদের জুটিতে আসে মূল্যবান ৬৫ রান। আজ দ্বিতীয় দিন সকালে ২৬ রান করে আউট হন নাঈম হাসান। তবে তাইজুল ইসলাম অপরাজিত থাকেন ৩৯ রানে। এছাড়া ইমরুল কায়েস ৪৪ এবং সাকিব ৩৪ রান করেন। মুশফিক, রিয়াদ এবং সৌম্য সরকারের রান ছিল যথাক্রমে ৪, ৩ এবং ০। শ্যানন গ্যাব্রিয়েল নেন ৪ উইকেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!