বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:১৫ অপরাহ্ন

ad 02

রপ্তানি বাড়াতে অর্থনৈতিক কূটনীতিতে জোর দেওয়া হচ্ছে

রপ্তানি বাড়াতে অর্থনৈতিক কূটনীতিতে জোর দেওয়া হচ্ছে

রপ্তানি বাড়াতে অর্থনৈতিক কূটনীতিতে জোর দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং গুডসের’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে আমরা বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে সম্পর্কোন্নয়নে অর্থনৈতিক কূটনীতিকে প্রাধান্য দিচ্ছি। এর আলোকে বিভিন্ন দেশে থাকা বাংলাদেশি কূটনীতিকদের নির্দেশনা দেয়া হয়েছে ওই সব দেশের পণ্যের চাহিদার বিষয়ে তথ্য দেয়ার জন্য। যাতে আমরা রফতানি বৃদ্ধি করতে পারি।

শেখ হাসিনা বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশের মানুষের চাহিদার ওপর জোর দিয়ে আমাদের রফতানি বাণিজ্য নির্ধারণ করা হয়েছে। এতে করে কর্মসংস্থান ও আয় বাড়ানোর পথ সুগম হবে। বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী করার জন্য কাজ করতে বাংলাদেশি কূটনীতিকদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও তিনি জানান।

চামড়াশিল্পের উন্নয়নে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা চামড়াশিল্পের আধুনিকায়নের ওপর জোর দিয়েছি। এ জন্য ট্যানারিশিল্প সাভারে স্থানান্তর করা হয়েছে। রাজশাহী ও চট্টগ্রামে আরও দুটি আধুনিক ট্যানারিশিল্প এলাকা গড়ে তোলার ইচ্ছা রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!