বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১১:৩৩ অপরাহ্ন

ad 02

অদম্য সিয়ামের লেখাপড়ার দায়িত্ব নিলেন উপজেলা প্রশাসন

অদম্য সিয়ামের লেখাপড়ার দায়িত্ব নিলেন উপজেলা প্রশাসন

মমিনুল ইসলাম কিসমত::

জামালপুরের সরিষাবাড়ীতে প্রাথমিক সমাপনি পরিক্ষার্থী দুই হাত বিহীন প্রতিবন্ধী অদম্য সিয়ামের লেখাপড়ার সকল খরচের দায়িত্ব নিলেন উপজেলা প্রশাসন। সোমবার বহুল প্রচারিত  নিউজ ৭১ অনলাইন পত্রিকায় পা দিয়ে পরিক্ষা দিচ্ছে সরিষাবাড়ীর অদম্য সিয়াম হতে চায় বড় সরকারি কর্মকর্তা  শিরনামে সংবাদ প্রকাশ হলে তাহা নজরে আসে উপজেলা প্রশাসনের।
জানা যায়, পা দিয়ে পরিক্ষা দিচ্ছে অদম্য সিয়াম। সংবাদটি দেখে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম মঙ্গলবার সাড়ে এগারোটার দিকে চাপার কোনা মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয় প্রাথমিক সমাপনি পরিক্ষা কেন্দ্রে পরিদর্শে যান। প্রতিবন্ধী সিয়াম ও তার মা জোসনা বেগমের সাথে আলোচনা করে তার সকল লেখাপড়ার দায়িত্ব নেন। এবং বৃহস্পতিবার  বিকালে  সিয়ামকে নিয়ে উপজেলাতে আসতে বলা হয়।
সিয়ামের কাছে জানতে চাইলে সে বলে, আমার জীবনের সকল আশা গুলো হয়তো পুরন হবে। আমি অনেক খুশি হয়েছি। আমার বাবার পক্ষে যেটা সম্ভব হবে না সেটা সরকার আমার জন্য করবে। এতে আমি বড় সরকারি কর্মকর্ত হতে পাবো। এবং দেশ সেবার কাজও করতে পারবো।
সিয়ামের মা জোসনা বেগম কান্না কান্না কন্ঠে বলেন,  আমার বাবার তাহলে একটা গতি হবে। সরকারের কাছে চিরদিন ঝণী থাকবো। আমার ছেলের মনের আশা পুরন হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জানান, সংবাদটি দেখে মঙ্গরবার ঐ পরিক্ষা কেন্দ্রে গিয়েছিলাম। পরিক্ষার্থী ছেলেটির দুটি হাত নেই। দরিদ্র পরিবার লেখাপড়া করানোর সামর্থ তাদের নেই। তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সুবিধা দেওয়া হবে। প্রতিবন্ধীদের জন্য সরকারি সকল ভাতাও তাকে দেওয়া হবে। যাতে সিয়ামের পড়ালেখা করতে কোন সমস্যা না হয়

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!