বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৬:০১ পূর্বাহ্ন

ad 02

ইরানি জাতিকে আত্মসমর্পনে বাধ্য করা যাবে না

ইরানি জাতিকে আত্মসমর্পনে বাধ্য করা যাবে না

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, আমেরিকার চাপের কাছে স্বাধীনচেতা দেশ ইরান নতি স্বীকার করবে না। ইরানের ‘পশ্চিম আজারবাইজান’ প্রদেশের ‘খুই’ শহরে আজ (সোমবার) এক বিশাল জনসমাবেশে দেয়া ভাষণে একথা বলেন তিনি।

প্রেসিডেন্ট রুহানি বলেন, আমেরিকা ইরানের ওপর অর্থনৈতিক চাপ প্রয়োগ এবং এদেশের জনগণের জন্য সমস্যা তৈরি করে ইরানি জাতিকে আত্মসমর্পনে বাধ্য করতে পারবে না। ইরানি জনগণ ইসলামি বিপ্লবের ৪০তম বার্ষিকীতে বিশ্ববাসীকে দেখিয়ে দেবে, তারা আগের মতোই বিপ্লবের চেতনার প্রতি অনুগত রয়েছে।বিশ্বের বেশিরভাগ দেশ আমেরিকার অন্যায় আচরণকে ঘৃণা করে বলে উল্লেখ করেন ইরানের প্রেসিডেন্ট। তিনি বলেন, আমেরিকা ইরানি জাতির সঙ্গে প্রতিবেশী দেশগুলোর সম্পর্ককে দুর্বল করতে পারবে না, কারণ, এই অঞ্চলের সবাই মুসলমান এবং তারা সব সময় পরস্পরের পাশে থাকবে।

প্রেসিডেন্ট রুহানি বলেন, ইরাক, সিরিয়া, লেবানন, ইয়েমেন, আফগানিস্তান ও পাকিস্তানসহ সবগুলো মুসলিম দেশের জনগণ ইরানের পাশে রয়েছে। ইসলাম, ঈমান ও স্বাধীনতা রক্ষার এই লড়াইয়ে বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তির পরাজয় অবশ্যম্ভাবী।

তিনি আরো বলেন, মধ্যপ্রাচ্যে উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে লেলিয়ে দেয়ার পথে ইরান বাধা সৃষ্টি করায় আমেরিকা ইরানের বিরুদ্ধে ক্ষুব্ধ হয়েছে। কিন্তু ইরান তাতে দমে যাবে না বরং বিশ্বের যেকোনো মুসলিম দেশ সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে সহযোগিতা চাইলে তেহরান তাৎক্ষণিকভাবে ইতিবাচক সাড়া দেবে।#

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!