বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:০৯ অপরাহ্ন

ad 02

নির্বাচনে নারী নেতৃত্বের করনিয় নিয়ে ডেমোক্রেসি : (ভিডিও)

নির্বাচনে নারী নেতৃত্বের করনিয় নিয়ে ডেমোক্রেসি : (ভিডিও)

বিল্লাল হোসেন প্রান্ত ॥

‘নারীর জয়ে সবার জয়’ এই চেতনাকে বাস্তবায়নের লক্ষ্যে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ বিভাগ জুড়ে আওয়ামী লীগ নারী নেতৃত্বদের করনিয় নিয়ে আলোচনা সভা করেছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। ময়মনসিংহ, জহামালপুর, শেরপুর, টাঙ্গাইল জেলার নারী নেতৃবৃন্দ ১৪ নভেম্বর সকাল ১০ টায় মিলিত হন ময়মনসিংহ নগরীর অনুভব কমিউনিটি সেন্টারে।

 

 

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ রিজিওনাল ম্যানেজার নার্গিস আক্তার ও রিজিওনাল কোয়াডিনেটর নিরুপম ভৌমীক এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগসহ টাঙ্গাইল জেলার নারী নেতৃবৃন্দ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ বলেন, আসন্ন নির্বাচনে প্রতিটি আসনে প্রার্থীর বিজয় সুনিশ্চিত করতে নারী ক্যাম্পেইন ম্যানেজার নিয়োগ একান্ত কাম্য। তারা বলেন, কেন্দ্রভিত্তিক কমিটিতে নারীদের আলাদা করে কাজ করার সুযোগ করে দেয়া প্রয়োজন। এক্ষেত্রে রিটানিং অফিসার, প্রিজাইডিং অফিসার হিসাবে নারীদের অর্ন্তভূক্তি করার দাবি জানান তারা।

 

 

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর আলোচনায় নারী নেতৃবৃন্দ বলেন, নির্বাচনে নারীদের দায়িত্বটা নারীরাই নিতে চাই। আমরা দেখিয়ে দিতে চাই আমাদের কাজ, দায়িত্ব পালনে আমরা সক্ষম।

 

৪ জেলা থেকে আগত আওয়ামী লীগের নারী নেতৃবৃন্দ নির্বাচনে তাদের প্রস্তুতি, এলাকার জনপ্রতিনিধিদের সাথে সমন্বয়, যোগাযোগ কার্যক্রম সর্ম্পকে আলোচনা করেন। এক্ষেত্রে তারা বলেন, প্রতিটি কমিটিতে নারী সম্পাদকের উপর একক দায়িত্ব না দিয়ে ইউনিয়ন, ওয়ার্ড, জেলা পর্যায়ে দায়িত্বের পরিধি বিস্তার করলে যোগ্য নেতৃত্ব বিকশিত হবে। বক্তরা বলেন, নির্বাচনে নারীদের প্রার্থীর পক্ষে ক্যাম্পেইন ছাড়া কোন দায়িত্ব দেয়া হয় না। প্রার্থীর বিজয় নিশ্চিত করতে সবধরনের কাজ করেন ক্যাম্পেইন ম্যানেজার। সেক্ষেত্রে নারী ক্যাম্পেইন ম্যানেজার প্রতিটি প্রার্থীর জন্য রাখা প্রয়োজন। আলোচনায় নারী নেতৃত্বরা নিজ এলাকার দলীয় প্রার্থীর জন্য কি কাজ করতে চায়, বাধাগুলো সম্পর্কে নিহ্নিত করনে এখনি পদক্ষে নেয়ার তাগিত দেন বক্তরা।

 

আলোচনা সভায় প্রতি জেলা থেকে ৪ জন করে নারী নেত্রী বক্তব্য রাখেন। এতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, মহানগর আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদ হোসাইন জাহাঙ্গীর বাবু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রতন, মহানগর আওয়ামী লীগ মহিলা বিষয়ক সম্পাদক সালেমা সিদ্দিকা জেসমিন, সদস্য আনোয়ারা খাতুন, শেরপুর জেলার সভাপতি শামীমা বেগম, টাঙ্গাইল জেলার ফেরদৌসী আক্তার রুনু প্রমুখ। এতে আরও বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ এর ট্রেনার, মাষ্টার ট্রেনাররা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!