বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৬:৩৩ পূর্বাহ্ন

ad 02

লাইট হ্উাস ফরিদপুরের সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

লাইট হ্উাস ফরিদপুরের সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

মো. বাকী বিল্লাহ খান ::

এইচআইভি এইডস প্রতিরোধ, হিজড়াসহ অপরাপর ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠির স্বাস্থ্য সচেতনতা ও আচরণ তথা জীবন মানের পরিবর্তনে জেলা সিভিল সার্জনের কার্যালয়ে আজ লাইট হ্্াউস ফরিদপুরের আয়োজনে অনুষ্ঠিত হলো সচেতনতা মূলক সভা। গেøাবাল ফান্ডের অর্থায়নে আইসিডিডিআর’বির ব্যবস্থাপনায় সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ফরিদপুর ডা. মো. আবু জাহের। সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মো. জাকির হোসেন খান। জেলা ব্যবস্থাপক মো. কবির হুসাইন এর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এবং সঞ্চালনায় সভায় আলোচনায় অংশগ্রহণ করেন এ্যাডভোকেট শিপ্রা গোস্বামী, নাফিজুল হোসেন তাপস, মাওলানা বারী জামানসহ প্রমুখ।
শিপ্রা গোস্বামী বলেন, লাইট হাউস যে পরিসরে তাদের সেবা প্রদান করছে তাতে তাদের দক্ষ জনবল বৃদ্ধি করা প্রয়োজন।
নাফিজুল হোসেন তাপস বলেন, এইচআইভি এইডস প্রতিরোধ এবং সচেতনতা বৃদ্ধিতে এ জাতীয় সভা শ্রেণী ভিক্তিক অর্থাৎ ধমীয় নেতা, স্কুল ও কলেজ শিক্ষাথী, ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠিদের নিয়ে করা প্রয়োজন।
মো. জাকির হোসেন খান বলেন, লাইট হাউস হিজড়া এবং ঝুঁকিপূর্ণ পুরুষদের আচরণ পরিবর্তনে যে কাজ করছে তা খুবই সময় উপযোগী তবে এর পাশাপাশি যৌন পল্লীগুলোতেও এ জাতীয় কাজ পরিচালনা আবশ্যক।
ডা. মো. আবু জাহের বলেন, দেশের নির্দিষ্ট কিছু হাসপাতাল এবং কিছু বেসরকারী প্রতিষ্ঠান এইচআইভি এইডস পরীক্ষার কাজটি করছে যা সকল জেলাগুলোতে বিস্তৃত হওয়া প্রয়োজন। তিনি এইচআইভি এইডস সম্পর্কে আমাদের মধ্যে বিদ্যমান প্রচলিত ভূল ধারণাগুলো থেকে বেরিয়ে এসে এইচআইভি এইডস প্রতিরোধে যার যার অবস্থান থেকে কাজ করে যাওয়ার আহবান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!