বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:৩২ অপরাহ্ন

ad 02

জামিনে মুক্তি পেলেন আমীর খসরু

জামিনে মুক্তি পেলেন আমীর খসরু

তথ্যপ্রযুক্তি আইন ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় জামিনে মুক্তি পেলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আজ সোমবার সকাল পৌনে ৭টায় তাকে মুক্তি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই মামলায় গত ৪ নভেম্বর হাইকোর্ট থেকে জামিন পান বিএনপির এই শীর্ষ নেতা।

জেল সুপার বলেন, হাইকোর্টের জামিনের আদেশ গতকাল (রবিবার) আমরা পেয়েছিলাম। যাচাই-বাছাই শেষে উনাকে আজ (সোমবার) মুক্তি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রামের কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। মামলায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্রের চেষ্টার অভিযোগ তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারা ও বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ ধারায় অভিযোগ আনা হয়।

এর আগে ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে আমীর খসরুর সঙ্গে কুমিল্লায় অবস্থানরত নওমী নামে এক ছাত্রদলের কর্মীর কথোপকথনের অডিও ক্লিপ ভাইরাল হয়। এতে আমীর খসরুর কন্ঠে বলতে শোনা যায়, তিনি ওই কর্মীকে বলছেন ঢাকায় এসে লোকজন নিয়ে নেমে পড়তে। এমনকি ওইদিনই ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা হয়। এ ঘটনায় আওয়ামী লীগের পক্ষ থেকে মামলা করা হয়।

পরে এই মামলায় হাইকোর্টের অন্তবর্তী জামিনের মেয়াদ শেষে গত ২১ অক্টোবর তথ্যপ্রযুক্তি আইনের মামলায় চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!