বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:১২ অপরাহ্ন

ad 02

পাচারকালে ২ পাচারকারীসহ সাড়ে ৩ লক্ষ টাকার কাঠ আটক

পাচারকালে ২ পাচারকারীসহ সাড়ে ৩ লক্ষ টাকার কাঠ আটক

হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের ফতেয়াবাদ-ইছাপুর সড়কের কাস্তরআলী চৌধুরীহাট এলাকায় ১১ নভেম্বর পূর্ব রাত আনুমানিক ৩ টায় মিনি ট্রাকযোগে সেগুন, গামার ও আকাশমনি চিড়াই কাঠ পাচারকালে আটক করেছে চট্টগ্রাম উত্তর বন বিভাগ।

গোপন সংবাদের ভিত্তিতে হাটহাজারী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা সহকারী বন সংরক্ষক শওকত ইমরান আরাফাত এর নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। হাটহাজারী বিট-কাম-চেক স্টেশন কর্মকর্তা ফরেস্টার মোঃ আব্দুল হামিদ এর নেতৃত্বে একদল বন কর্মী এবং চট্টগ্রাম শহর রেঞ্জ কর্মকর্তা ফরেস্ট রেঞ্জার মোঃ রেজাউল আলম এর নেতৃত্বে অন্য একটি টহল টিমের যৌথ অভিযানে মিনি ট্রাক নং রাঙ্গামাটি-ড-০২-০০১৩ যোগে অবৈধভাবে আহরিত ১৫৪৪ টুকরা = ৩২৬.০৬ ঘনফুট সেগুন, গামার ও আকাশমনি চিড়াই কাঠ পাচারকালে ২ জন পাচারকারীসহ আটক করা হয়। আটক কাঠ ও ট্রাক হাটহাজারী বিট-কাম-চেক স্টেশন হেফাজতে রাখা হয়েছে।

আটককৃতরা হলো চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলার উত্তর পাইন্দং এলাকার মোঃ জানে আলমের পুত্র মোঃ রমজান আলী এবং মোঃ বেলাল উদ্দিনের পুত্র মোঃ আলাউদ্দিন বাপ্পু। আটকৃতদের আদালতে সৌপর্দ করা হয়েছে।

আটক বনজদ্রব্যের আনুমানিক মূল্য ৩ লক্ষ টাকা প্রায়। এ ব্যাপারে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বন আদালতে হাটহাজারী বিট-কাম-চেক স্টেশন কর্মকর্তা ফরেস্টার মোঃ আব্দুল হামিদ বাদী হয়ে বন মামলা নং-০৯/হাট অব ২০১৮-১৯ দায়ের করা হয়েছে। অভিযানে সহায়তা করেন ফরেস্টার খন্দকার মনিরুল ইসলাম, এফজি টিটু চাকমা, এফজি মোঃ মিজানুর রহমান।

ইতোপূর্বে পূর্ব রাত আনুমানিক ৭-৩০ টায় গোপন সূত্রের সংবাদের ভিত্তিতে অপর এক অভিযানে চট্টগ্রাম শহরের কোতোয়ালী থানার লালখান বাজার মোড় এলাকায় শহর রেঞ্জ কর্মকর্তা ফরেস্ট রেঞ্জার মোঃ রেজাউল আলম এর নির্দেশে শহর রেঞ্জের টহল টিম মিনি ট্রাক নং সিলেট-ড-১১-০০৩৮ যোগে অবৈধভাবে আহরিত ১৫১ টুকরা = ৭৫.১৫ ঘনফুট গামার চিড়াই কাঠ পাচারকালে আটক করা হয়। আটক কাঠ ও ট্রাক নন্দনকাননস্থ বিভাগীয় বন কার্যালয় হেফাজতে রাখা হয়েছে।

আটক বনজদ্রব্যের আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা প্রায়। এ ব্যাপারে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বন আদালতে সহকারী রেঞ্জ কর্মকর্তা ফরেস্টার মোঃ আবু তাহের বাদী হয়ে বন মামলা নং-১৫/শহর অব ২০১৮-১৯ দায়ের করা হয়েছে। অভিযানে সহায়তা করেন সহকারী রেঞ্জ কর্মকর্তা ফরেস্টার মনিরুজ্জামান, এফজি আমানুল হক, এফজি মোঃ হাবিল প্রামানিক, এফজি শহীদুল্লাহ কায়ছার, এফজি আব্দুল মালেক।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!