মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৬:০৬ অপরাহ্ন

শিরোনাম :
সেনবাগে অান্তর্জাতিক অভিবাসী দিবস পালিত নরসিংদীতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত চা শ্রমিকদের কর্মপরিবেশ ও জীবনমান উন্নয়নে আট দফা সুপারিশ টিআইবি’র স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নতরী-৭১ এর ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও আলোচনা সভা সম্পন্ন নওগাঁ মুক্ত দিবস উপলক্ষে র‌্যালী ও শহীদদের প্রতি পুস্প নিবেদন মীরসরাইয়ে রায়পুরে জাগো অপরাজিত মৈত্রী সংঘের বিজয় মঞ্চে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত রাণীনগরে কক্টেল বিষ্ফোরন মামলায় ও ইয়াবাসহ গ্রেফতার-৫ নওগাঁ-৬ আসনে ছাত্রলীগের সমণ্বয়ক আসাদুজ্জামান আসাদ ছেলেকে জয়ী করতে নির্বাচনের মাঠে মাশরাফির বাবা ভুলভ্রান্তি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ প্রধানমন্ত্রীর

ad 02

হাজারীখিল বন্যপ্রাণী অভয়ারণ্যে বন্দুকসহ আটক ২ জন

হাজারীখিল বন্যপ্রাণী অভয়ারণ্যে বন্দুকসহ আটক ২ জন

চট্টগ্রাম উত্তর বন বিভাগের হাজারীখিল রেঞ্জের হাজারীখিল বিটে রামগড়-সীতাকুন্ড রিজার্ভড ফরেস্টের বেতুয়ারখিল এলাকায় সংরক্ষিত বনাঞ্চলে বন কর্মচারীরা আগ্নেয়াস্ত্রসহ ২ জন শিকারীকে আটক করে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরন করা হয়েছে।

১১ নভেম্বর ভোর রাত ৪ টার দিকে গোপন সূত্রের সংবাদের প্রেক্ষিতে হাজারীখিল রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোঃ শাহজাহান চৌধুরী এর নির্দেশে হাজারীখিল বিটের বিট কর্মকর্তা ফরেস্টার এস. এম কাওছার হোসেন এর নেতৃত্বে সি এম সি ও সিপিজিসহ বিট কর্মচারীদের একটি টীম বিটের সংরক্ষিত বনাঞ্চলে অভিযান চালায়।

হাজারীখিল বনপ্রাণী অভয়ারণ্য বনাঞ্চলের ২০০৫-০৬ আর্থিক সালের বাগানের উত্তর-পশ্চিমে কয়েকজন শিকারীকে শিকারের জন্য বন্দুক তাক করে ফাঁদ পেতে বসে থাকতে দেখতে পান। বন কর্মীগন শিকারীদের সতর্কতার সাথে ঘিরে ফেলে এবং ২ জনকে আটক করতে সক্ষম হন। অন্যান্য সঙ্গীয় শিকারীরা দ্রæত গভীর জঙ্গলে পালিয়ে যায়।

বন কর্মচারীরা খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানার বাটনাতলী গ্রামের অনন্ত ত্রিপুরার পুত্র খগেন্দ্র ত্রিপুরাকে দেশীয় তৈরী একনলা বন্দুকসহ এবং চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার লম্বাঘোনা ৬ নং হাজারীখিল ওয়ার্ডের হরিমোহন ত্রিপুরার পুত্র অনন্ত ত্রিপুরাকে ফাঁদ পাতা অবস্থায় আটক করে।

এ ব্যাপারে হাজারীখিল বিটের বিট কর্মকর্তা ফরেস্টার এস. এম কাওছার হোসেন বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বন আদালতে ০১/হাজা অব ২০১৮-১৯ নং পিওআর মামলা দায়ের করা হয়েছে। রেঞ্জ কর্মকর্তা মোঃ শাহজাহান চৌধুরী জানান, বিজ্ঞ আদালত আসামীদের হাজতে প্রেরণের আদেশ প্রদান করেছেন। হাজারীখিল বন্যপ্রাণী অভয়ারণ্যে অভিযান অব্যাহত আছে।

অভিযানে অংশগ্রহন করেন এফ জি মোঃ শহীদুল ইসলাম, এফ জি উজ্জ্বল দে, সিএমসি সভাপতি জসীম উদ্দিন মেম্বার, সিপিজি সভাপতি মোঃ মান্নান, সিপিজি সদস্য সমর দে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ad03




– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!