মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯, ০৪:৩৬ পূর্বাহ্ন

ঘোষণা -:
নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালযয়ে আবেদিত। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩, নিউজ৭১অনলাইন সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে মোবাইল ঃ- ০১৭১৪২৭৭৬৮,০১৭১০-৯৫৯৮৯৫ অথবা  [email protected] ই-মেইল এ যোগাযোগ করতে পারেন

ad 02



অস্ট্রেলিয়ার পারফরম্যান্সে হতাশ শেন ওয়ার্ন

অস্ট্রেলিয়ার পারফরম্যান্সে হতাশ শেন ওয়ার্ন



সাম্প্রতিক সময়ে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারছে না অস্ট্রেলিয়া ক্রিকেট দল। রোববার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫২ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। হেরে যায় ৬ উইকেটে। নিজেদের মাঠে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের এমন পারফরম্যান্সে হতাশ কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন।

ফক্স স্পোর্টসে ধারাভাষ্য দেয়ার সময় লেগ স্পিনের জীবন্ত কিংবদন্তি বলেন, দিন শেষে ক্রিকেট শুধুই একটা খেলা। এটা পারফরম্যান্স-ভিত্তিক খেলা। আপনাকে মাঠে পারফর্ম করতে হবে। বাকি সব কথা বা সবকিছু-এগুলো কাজে পরিণত করতে হবে এবং আমি মনে করি এটাই বেসিক হওয়া উচিত।

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই ক্রিকেটার বলেন, অধিনায়ক হিসেবে আপনাকে পারফরম্যান্স দিয়ে মাঠে বাকিদের উৎসাহিত করতে হবে। মাঠে না ভালো খেললে কোনো লেখালেখি কাজে আসবে না।

অস্ট্রেলিয়াকে আবারও লজ্জা দিল দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে ম্যাচে অ্যারন ফিঞ্চের দলকে ১৫২ রানে অলআউট করেছে ফাফ ডু প্লেসিসের দক্ষিণ আফ্রিকা।

এর আগে আফ্রিকার বিপক্ষে ৯৩, ১২৫, ১২৬, ১৩১, ১৩৩, ১৪২ রানের লজ্জায় পড়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে ওয়ানডে ক্রিকেট অসিদের সর্বনিম্ন স্কোর ৭০ রান। ১৯৮৬ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭০ রানে অলআউট হয়েছিল অসিরা।

ওয়ানডে সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী একাদশের বিপক্ষে ১৭৩ রানে অলআউট হয়ে ৪ উইকেটে হেরে যায় দক্ষিণ আফ্রিকা। প্রস্তুতি জোরদারের ম্যাচে অস্ট্রেলিয়ার জুনিয়র দলের বিপক্ষে হেরে যাওয়া দক্ষিণ আফ্রিকা মূল ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে।

রোববার থেকে পার্থে শুরু হয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। টস জিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করতে নেমে অ্যান্ডি ফিলহুকওয়ে, ডেল স্টেইন, লুঙ্গি এনডিগিদের গতি এবং ইমরান তাহিরের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ১৫২ রানে অলআউট অস্ট্রেলিয়া।

দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন নাথান কোল্টার-নীল। ৩৩ রান করেন অ্যালেক্স কেয়ারি। দক্ষিণ আফ্রিকার হয়ে তিন উইকেট নেন ফিলহুকওয়ে। দুটি করে উইকেট ভাগাভাগি করেন স্টেইন, লুঙ্গি ও ইমরান তাহির।

টার্গেট তাড়া করতে নেমে ১২৪ বল হাতে রেখে ৬ উইকেটের জয় নিশ্চিত করে সফরকারী দক্ষিণ আফ্রিকা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল ফাফ ডু প্লেসিসের বাহিনী। দলের জয়ে ৪৭, ৪৪ ও ৩৬ রান করে করেন কুইন্টন ডি কক, রেজা হেন্ড্রিক্স ও আইডেন মার্করাম।

আগামী শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচটি অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন



ad03






– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!