বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯, ০৪:০৭ অপরাহ্ন

ঘোষণা -:
নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালযয়ে আবেদিত। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩, নিউজ৭১অনলাইন সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে মোবাইল ঃ- ০১৭১৪২৭৭৬৮,০১৭১০-৯৫৯৮৯৫ অথবা  [email protected] ই-মেইল এ যোগাযোগ করতে পারেন

ad 02



এলেংজানী নদীতে বালু বিক্রির মহোৎসব হুমকির মুখে বড়রিয়া ব্রিজ, বসতবাড়ী

এলেংজানী নদীতে বালু বিক্রির মহোৎসব হুমকির মুখে বড়রিয়া ব্রিজ, বসতবাড়ী



মেহেদী হাসান চৌধুরী:
কালিহাতী উপজেলা সীমান্ত বর্তী ভুক্তা ও বড়রিয়া ব্রিজ সংলগ্ন নদী তীরে ভেকু বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় চরম হুমকির মুখে পড়েছে কোটি টাকা ব্যায়ে নির্মিত সেতুটি । অবৈধভাবে মাটি কাটার ফলে সেতুর দুই পাশ থেকে মাটি সরে গিয়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

এছাড়া অবৈধ মাটি কাটায় আশপাশের এলাকায় বর্ষা মৌসুমে ব্যাপক ভাঙনের কবলে পড়ে শতাধিক পরিবার ভিটেবাড়ি ছাড়া হয়েছে।
সরেজমিন গিয়ে দেখা যায়, কালিহাতী উপজেলার এলেংজানী নদীর ওপর কোটি কোটি টাকা ব্যয়ে নবনির্মিত সড়ক অদূরে ১টি ভেকু বসিয়ে মাটি কেটে বিক্রি করা হচ্ছে। এভাবে মাটি কাটার ফলে যেকোন সময় নদীর ওপর সেতুটি দেবে যেতে পারে।

এলাকাবাসী জানায়, ঘারিন্দা গ্রামের প্রভাবশালী মোস্তফা প্রশাসনকে তোয়াক্কা না করে নদীর তলদেশ থেকে দেদারছে চালাচ্ছে অবৈধভাবে মাটি কর্তন ও বিক্রির মহোৎসব।

মাটি খেকোরা নদী থেকে কর্তন করা কোটি টাকার মাটি বিভিন্ন স্থানে বিক্রি করছে।
নাম প্রকাশ না করার শর্তে কতিপয় ব্যবসায়ী জানান, মাটি কাটতে তাদেরকে প্রশাসন কোন অনুমতি না দিলেও কতিপয় প্রশাসনের লোকের সাথে যোগাযোগ করেই আমরা ব্যবসা পরিচালনা করছি।

এ ব্যাপারে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ বলেন, তিনি এ বিষয়ে কিছু জানেন না। এভাবে নদীতে অবৈধ পন্থায় কেউ মাটি বিক্রি করে থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন



ad03






– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!