বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯, ০৪:১৭ অপরাহ্ন

ঘোষণা -:
নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালযয়ে আবেদিত। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩, নিউজ৭১অনলাইন সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে মোবাইল ঃ- ০১৭১৪২৭৭৬৮,০১৭১০-৯৫৯৮৯৫ অথবা  [email protected] ই-মেইল এ যোগাযোগ করতে পারেন

ad 02



নবাবগঞ্জে বালু উত্তোলনের সময় এলাকাবাসীর ধাওয়ায় পালালেন সৈনিক লীগ নেতা: থানায় অভিযোগ

নবাবগঞ্জে বালু উত্তোলনের সময় এলাকাবাসীর ধাওয়ায় পালালেন সৈনিক লীগ নেতা: থানায় অভিযোগ



ষ্টাফ রিপোর্টার : ঢাকার নবাবগঞ্জের কৈলাইল ইউনিয়নের পাড়াগ্রাম বাজার সংলগ্ন কালীগঙ্গা নদীতে শনিবার দুপুরে স্থানীয় দুর্বৃত্তরা ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার চেষ্টা করলে এলাকাবাসী তা প্রতিহত করেছে। এসময় গ্রামবাসী দুর্বৃত্তদের ধাওয়া দিলে তারা ড্রেজার, পাইপ ও বালু উত্তোলনের বিভিন্ন সরঞ্জাম রেখে পালিয়ে যায় বলে স্থানীয় সূত্রে জানা যায়।

নবাবগঞ্জ থানা পুুলিশ সূত্র জানায়, বালু উত্তোলনের সাথে জড়িত থাকার অভিযোগে কৈলাইল ইউপি সদস্য মো. সাইদুল ইসলাম ও কথিত সৈনিকলীগ নেতা রমজান আলীর বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষে মো. আলী হোসেন নামের এক ব্যক্তি শনিবার দুপুরে নবাবগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরী করেছে।

মুঠোফোনে মো. আলী হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কালীগঙ্গা নদীতে বালু উত্তোলন করা হলে পাড়াগ্রাম হাটবাজার, মসজিদ, হাইস্কুলসহ সমগ্র গ্রামটি নদীগর্ভে চলে যাবে। ফলে, অসংখ্য মানুষ গৃহহীন হয়ে পড়বে। একটি কুচক্রি মহল নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে গ্রামটিকে নদীগর্ভে বিলিন করে দিতে তৎপর রয়েছে। এ বিষয়ে তিনি উপজেলা প্রশাসন, জেলা প্রশাসক ও মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জড়িতদের শাস্তির দাবি জানান।

ঘটনায় অভিযুক্ত কৈলাইল ইউপি সদস্য মো. সাইদুল ইসলামকে তার মোবাইল ফোনে বারবার চেষ্টা করেও কোন সংযোগ পাওয়া যায়নি।

সৈনিকলীগ নেতা রমজান আলী বলেন, এ ঘটনায় আমি জড়িত নই। প্রভাবশালীরা বালু উত্তোলনের সাথে রয়েছে। এই অবৈধভাবে বালু উত্তোলনের ব্যাপারে কৈলাইল ইউপি চেয়ারম্যান পান্নু মিয়া জড়িত অাছে বলে জানান রমজান অালী।

এলাকাবাসীর অভিযোগ, বর্তমানে কৈলাইল ইউনিয়নে ফসলি জমির মাটি বিক্রিসহ নদী থেকে বালু উত্তোলনে তৎপর চত্রুটি স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের সমন্বয়ে গঠিত। সদা তৎপর প্রভাবশালী চিন্থিত এই সিন্ডিকেট চক্রটি যখন যার হাতে ক্ষমতা ও যে দল ক্ষমতায় থাকে সেই দলের নেতাকর্মী পরিচয়ে নদী থেকে বালু উত্তোলন করে হাতিয়ে নিচ্ছে প্রতিবছর লক্ষকোটি টাকা।

নবাবগঞ্জ থানার উপ-পরিদর্শক কামরুল হাসান নিউজ৭১ অনলাইনকে বলেন, বিষয়টি পুলিশ তদন্ত করে দেখছে। অভিযোগ প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন



ad03






– প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ক ই-বুক –

নিউজ ৭১ অনলাইন ২০১১সাল থেকে নিয়মিত প্রকাশ হচ্ছে।। আবেদিত নিবন্ধন সিরিয়াল নং ৯৩
Design & Developed BY ThemesBazar.Com
Don`t copy text!