নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

বিশ্বকাপ বাছাইয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে স্কটল্যান্ডকে ১৩ রানে হারিয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা। 

এ নিয়ে টানা তৃতীয় জয় পেয়ে গ্রুপ সেরা সালমারা। এর আগে যুক্তরাষ্ট্রকে ৮ উইকেট এবং পাপুয়া নিউগিনিকে ৬ রানে হারান বাংলাদেশের মেয়েরা।

স্কটল্যান্ডের বিপক্ষে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৬ রানেই হারায় ওপেনার সানজিদা ইসলামের উইকেট (৪)। এর পর দ্রুত ফিরে যান অপর ওপেনার মুর্শিদা খাতুন (২৬)। ওয়ানডাউনে নেমে ঋতু মনিও ব্যাট হাতে ব্যর্থ হন। তিনি আউট হন ৪ রান করে।

পরে উইকেটরক্ষক নিগার সুলতানাকে নিয়ে বিপদ কাটিয়ে উঠেন ফারজানা হক। বাংলাদেশকে বড় সংগ্রহের দিকে নিয়ে যাচ্ছিলেন তারা। তবে হঠাৎ করে ব্যক্তিগত ২৩ রানে ফারজানা ফিরলে এ জুটি ভাঙে।

এর পর নিগারকে দারুণ সঙ্গ দেন ফাহিমা খাতুন। তবে ১৭ ওভারের সময় বৃষ্টি নামলে সেখানেই থামতে হয় তাদের। তখন বাংলাদেশের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১০৪ রান। বৃষ্টি থামলেও আর ব্যাটিং করতে নামেননি লাল-সবুজ জার্সিধারী মেয়েরা।

বৃষ্টি আইনে (ডাকওয়ার্থ-লুইস, সংক্ষেপে ডিএল) স্কটল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৮ ওভারে ৬৩। ব্যাটিং করতে নেমে বাংলাদেশ বোলারদের তোপের মুখে পড়েন স্কটিশ মেয়েরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকেন তারা। নাহিদা আখতার, ঋতু ও খাদিজাতুল কুবরার নিয়ন্ত্রিত বোলিংয়ে ৬ উইকেটে ৪৯ রান তুলতে সক্ষম হন স্কটল্যান্ডের মেয়েরা।

দলের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন অধিনায়ক ক্যাথরিন ব্রেস। এ ছাড়া আর কেউই দুই অঙ্কে পৌঁছতে পারেননি। বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট নেন নাহিদা, ঋতু ও খাদিজা।

আগামীকাল (৫ সেপ্টেম্বর) হবে দুটি সেমিফাইনাল। প্রথম সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড নারী দল। ৭ সেপ্টেম্বর গড়াবে ফাইনাল। শিরোপা নির্ধারণী ম্যাচে খেলা দুদলই পাবে বিশ্বকাপের মূল পর্বে খেলার টিকিট।

04.09.2019 | 12:53 PM | সর্বমোট ১০৮ বার পঠিত

বিশ্বকাপ বাছাইয়ে সেমিতে বাংলাদেশের মেয়েরা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

তাপমাত্রা কমতে পারে

সারাদেশে দিনের তাপমাত্রা কমতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। সেই সাথে দেশের দক্ষিণ-পূ্র্বাঞ্চলের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের...... বিস্তারিত

21.09.2019 | 11:39 AM



রাজধানী

চট্টগ্রাম

‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ৩

কক্সবাজারের টেকনাফ উপজেলায় আটকের পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ তিন যুবক নিহত হয়েছেন।পুলিশের দাবি, নিহত তিন রোহিঙ্গা শীর্ষ ডাকাত ছিলেন।...... বিস্তারিত

19.09.2019 | 10:53 AM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

গবেষণা ও চিন্তাচর্চায় আল কোরআনের অনুপ্রেরণা

তারা কি ভূপৃষ্ঠে ভ্রমণ করে না, যাতে তারা জ্ঞান-বুদ্ধিসম্পন্ন হৃদয় ও শ্রুতিসম্পন্ন শ্রবণের অধিকারী হতে পারে! বস্তুত চক্ষু তো অন্ধ...... বিস্তারিত

03.09.2019 | 12:10 PM

বিনোদন

আজ সালমান শাহ’র জন্মদিন

জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ’র জন্মদিন আজ। ১৯৭১ সালের আজকের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। আজ তার ৪৮তম জন্মদিন। সর্ব মহলের...... বিস্তারিত

19.09.2019 | 10:46 AM


সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ