নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

পাকিস্তানকে হারাল নারী ক্রিকেটাররা

প্রতিপক্ষ ভারত বা পাকিস্তান হলে ব্যাপারটাই হয় আলাদা। আগ্রহ-উত্তেজনা দুটোই থাকে মাঠে। তা প্রস্তুতি ম্যাচ বা অফিসিয়াল হোক। সেরকমই একটি প্রস্তুতি ম্যাচে গতকাল (১৯ ফেব্রুয়ারি) পাকিস্তান দলকে হেসেখেলে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেটাররা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) থেকে । তার আগে প্রস্তুতি পর্বের শেষদিনে মাঠে নেমেছিল অংশগ্রহণকারী দলগুলো। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও পাকিস্তানের নারী ক্রিকেট দল।

এ ম্যাচের শেষ ওভারে ৫ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে সালমার দলটি। টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ দল ৮ উইকেট হারিয়ে করেছিল ১১১ রান। জবাবে ব্যাটিংয়ে নেমে সালমা-জাহানারার বোলিং তোপে ১০৬ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।

১১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। মাত্র ২৩ রানেই ৩ উইকেট তুলে নেন সালমা-জাহানারারা। তবু একপ্রান্ত আগলে রেখে দারুণ ব্যাট করছিলেন পাকিস্তান দলের ওপেনার ও সাবেক অধিনায়ক জাভেরিয়া খান। 

শেষ পর্যন্ত জাভেরিয়া খানকে আউট করেন খাদিজা। তার আগে জাভেরিয়া ৩৪ বলে ৪১ রান করে যান। জাভেরিয়ার পর উল্লেখযোগ্য রান আসে আলিয়া রিয়াজের ব্যাট থেকে। তাকেও ১৮ রানের মাথায় বোল্ড করে বিদায় করেন জাহানারা আলম।

সর্বোচ্চ চারটি উইকেট নেন জাহানারা আলম। খাদিজা-তুল-কোবরা ৪ ওভার বোলিং করে ৩ উইকেট দখল করেন। এছাড়া সালমা খাতুন ২টি এবং পান্না ঘোষ একটি উইকেট পান।

বাংলাদেশ দলের সর্বোচ্চ রান আসে মুর্শিদা খাতুনের ব্যাট থেকে। ৩৮ বলের মোকাবেলায় ৪৩ রান করেন তিনি। এর মধ্যে ৬টি বাউন্ডারি মার রয়েছে। এছাড়া ফারহানা হক ২১, রিতু মনি ১৪, নিগার সুলতানা ১৩ রান করেন। পাকিস্তানের হয়ে আইমান আনোয়ার ২টি, আনাম আমিন ১টি, আলিয়া রিয়াজ ১টি এবং সাদিয়া ইকবাল ১টি করে উইকেট লাভ করেন।

20.02.2020 | 10:33 AM | সর্বমোট ৪১৬ বার পঠিত

পাকিস্তানকে হারাল নারী ক্রিকেটাররা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

দুঃসময়ে উদার সাহসীদের জন্য শ্রদ্ধা

করোনা-সংকটে লড়ছে সবাই৷ তবে কিছু মানুষ সাধারণের চেয়ে অনেক আলাদা৷ এই মহাসংকটে তারা শুধু নিজের কথা ভাবছেন না, ভাবছেন অন্যদের...... বিস্তারিত

02.04.2020 | 09:08 AM




রাজধানী

চট্টগ্রাম

রামগড়ে কর্মচ্যুত পরিবারের নিকট খাদ্যসামগ্রী বিতরন অব্যাহত।

রামগড়ে করোনা ভাইরাসের প্রভাবে কর্ম থেকে সরে যাওয়া মানুষগুলি যখন কর্মবন্চিত হয়ে পড়েছে তখন করোনা সংক্রমণের নিয়ম মেনে সরকারী সহায়তায়  অভাবী...... বিস্তারিত

01.04.2020 | 07:17 PM


ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

মুক্তির পথ তওবা-ইস্তিগফার, দোয়া ও দান

পৃথিবীতে যা কিছু হয় আল্লাহ তাআলার হুকুমেই হয়। রোগবালাই, মহামারি সবই আল্লাহর হুকুমে আসে। আবার তার হুকুমেই নিরাময় হয়। এ...... বিস্তারিত

31.03.2020 | 02:19 PM

বিনোদন

​‘অনুদান দিলেই ক্যামেরার সামনে বলতে হবে কেন’

করোনা সংকট মোকাবিলায় ভারতীয় তারকাদের সরকারের তহবিলে অনুদান দেখছে পুরো বিশ্ব। সাধারণ মানুষের সহযোগিতায় অনন্য নজির গড়েছেন অক্ষয়, প্রভাস, সালমান...... বিস্তারিত

02.04.2020 | 09:35 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত


অতিথি কলাম


সাক্ষাৎকার


অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস


ভিডিও সংবাদ