নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

সুন্দরবনে ১৪ জেলে অপহরণ, মুক্তিপণ দাবি

মুক্তিপণ আদায়ের লক্ষ্যে সুন্দরবনে ১৪ জেলেকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে বনদস্যু আমিনুর বাহিনীর বিরুদ্ধে।

গত তিন দিনে সাতক্ষীরার রেঞ্জের পশ্চিম সুন্দরবনের কলাগাছি, দোবেকী এবং কোবাদক এলাকা থেকে অপহরণ করা হয়েছে এসব জেলেকে। অপহৃত জেলেদের মধ্যে রাজ্জাক ওরফে রাজু, সজল, আবু নাসির,আনারুল, হেলালুজ্জামান ও শাহা আলমের নাম জানা গেছে। বাকিদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানা না গেলেও ফিরে আসা জেলেদের দাবি, আরও অনন্ত আটজন জেলেকে উল্লিখিত জেলেদের সঙ্গে নিয়ে গেছে বনদস্যুরা। 

বিভিন্ন সূত্রে জানা গেছে, বনদস্যু আমিনুর বাহিনী পরিচয়ে সাত সদস্যের দলটি ৮ সেপ্টেম্বর দোবেকী এলাকা থেকে শাহ আলম ও তার ভাইসহ তিনজনকে ধরে নিয়ে যায়। পরে ৯ সেপ্টেম্বর কোবাদক এলাকা থেকে পাঁচ জেলেকে জিম্মি করে তারা। এ সময় জিম্মি জেলেদের দুই সহযোগীকে বনদস্যুরা মারপিট করে বাড়িতে ফেরার সুযোগ দেয় দ্রুততম সময়ের মধ্যে জিম্মি জেলেদের জন্য দাবিকৃত টাকা পরিশোধের জন্য।

এ সময় বনদস্যু দলটি ০১৯৫৩৭২৫৬৫০ নম্বরে যোগাযোগের পরামর্শ দিয়ে ‌ওই দুই জেলেকে ছেড়ে দেয় বলেও জানিয়েছেন ফিরে আসা জেলেরা।

অপর একটি সূত্র জানায়, ১০ সেপ্টেম্বর সকালে বুড়িগোয়ালীনি স্টেশন থেকে পাশ নিয়ে বনে প্রবেশের পরপরই একই বাহিনীর সদস্য পরিচয়ে সজলসহ ছয় জেলেকে অপহরণ করা হয়। নির্দিষ্ট নম্বর দিয়ে ফোন করে পরবর্তীতে মুক্তিপণের টাকা কোথায় কখন কিভাবে পৌঁছাতে হবে তাও জানিয়ে দেয় তারা। 

স্থানীয় জেলেদের দাবি, সজলদের কিছু সময় আগেই নীলডুমুর গ্রামের আব্দুল হাকিমসহ তার কয়েক ভাইয়ের পাঁচটি নৌকা পাল তুলে সুন্দরবনের ভেতরে প্রবেশ করলেও বনদস্যুরা তাদের কিছু বলেনি। তবে তার কিছুক্ষণ বাদেই সজলদের কয়েকটি নৌকা একই এলাকা দিয়ে যাওয়ার সময় বনদস্যুরা নৌকাগুলো আটক করে নৌকা ও বহর পিছু একজন করে মোট ছয়জনকে তুলে নেয়। ফিরে আসা এসব জেলের অভিযোগ, আগের বহরে বনদস্যু আমিনুর বাহিনীর প্রধান আমিনুরের ভায়রা ভাই ও তার ভাইয়েরা ছিল।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল হুদা বলেন, জেলে অপহরণের বিষয়ে কেউ থানায় কোন অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

11.09.2019 | 04:09 PM | সর্বমোট ৮২ বার পঠিত

সুন্দরবনে ১৪ জেলে অপহরণ, মুক্তিপণ দাবি" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

অনৈতিক কাজে জড়ালে কাউকে ছাড় দেয়া হবে না

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘মাদকের সঙ্গে যুক্ত হওয়া, দরবারের নামে জিম্মি করে...... বিস্তারিত

21.09.2019 | 10:49 PM



রাজধানী

চট্টগ্রাম

‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ৩

কক্সবাজারের টেকনাফ উপজেলায় আটকের পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ তিন যুবক নিহত হয়েছেন।পুলিশের দাবি, নিহত তিন রোহিঙ্গা শীর্ষ ডাকাত ছিলেন।...... বিস্তারিত

19.09.2019 | 10:53 AM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

গবেষণা ও চিন্তাচর্চায় আল কোরআনের অনুপ্রেরণা

তারা কি ভূপৃষ্ঠে ভ্রমণ করে না, যাতে তারা জ্ঞান-বুদ্ধিসম্পন্ন হৃদয় ও শ্রুতিসম্পন্ন শ্রবণের অধিকারী হতে পারে! বস্তুত চক্ষু তো অন্ধ...... বিস্তারিত

03.09.2019 | 12:10 PM

বিনোদন

আজ সালমান শাহ’র জন্মদিন

জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ’র জন্মদিন আজ। ১৯৭১ সালের আজকের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। আজ তার ৪৮তম জন্মদিন। সর্ব মহলের...... বিস্তারিত

19.09.2019 | 10:46 AM


সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ