নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

সৌদি পৌঁছালেন ৩৪ হাজার ৭৪৪ হজযাত্রী

বাংলাদেশ থেকে সৌদি আরব পৌঁছেছেন ৩৪ হাজার ৭৪৪ জন হজযাত্রী। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ৪৭টি ও সৌদি এয়ারলাইনসের ৪৮টি ফ্লাইটে গত ৪ জুলাই (বৃহস্পতিবার) থেকে ১১ জুলাই (বৃহস্পতিবার) পর্যন্ত এক সপ্তাহে সৌদি আরব পৌঁছান তাঁরা। হজ অফিস ও বিমানবন্দর সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২৬ হাজার ৯২৩ জন হজ পালনে সৌদি আরব যাবেন। হজ ফ্লাইট শুরু হয় গত ৪ জুলাই। শেষ হবে ৫ আগস্ট। এই সময়ের মধ্যে বাকি হজ যাত্রী সৌদিতে পৌঁছাবেন।

চাঁদ দেখা সাপেক্ষে এবার হজ অনুষ্ঠিত হতে পারে আগামী ১০ আগস্ট।

সূত্র জানায়, সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৭৬৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩০ হাজার ৯৭৮ জন হজযাত্রী ৯৫টি ফ্লাইটে সেখানে গেছেন। সৌদি আরবের বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমানের নেতৃত্বে মক্কার মৌসুমী হজ অফিসার, কনসাল (হজ),  প্রশাসনিক দল, চিকিৎসক  দল এবং আইটি দলের সদস্যরা হজযাত্রীদের বিভিন্ন সেবা দিচ্ছেন।

হজ অফিস ও বিমানবন্দর সূত্রে আরো জানা যায়, সৌদি আরবে হজযাত্রীদের লাগেজ হারানোর রিপোর্ট হয়েছে ২০৬টি। এর মধ্যে ১৬৪টি লাগেজ খুঁজে বের করা হয়েছে। ১৫৪টি লাগেজ হজযাত্রীদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সৌদি আরবে গত ৬ জুলাই ঢাকা জেলার সেলিম  (৫৬) নামের এক হজযাত্রী মক্কার আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর বিকে-০৫৭৭৫৬৪।

বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানিয়েছেন, কোনও ধরনের সংকট, জটিলতা ছাড়াই নির্বিঘ্নে সুষ্ঠুভাবে চলছে হজ অপারেশন। হজযাত্রীদের যাত্রার আট ঘণ্টা আগে অবশ্যই আশকোনা ক্যাম্পে অবস্থান করার জন্য বিশেষভাবে অনুরোধ করবো।

আগামী ১৭ আগস্ট হজযাত্রীদের নিয়ে প্রথম ফিরতি ফ্লাইট দেশে পৌঁছাবে। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত পর্যায়ক্রমে ফিরিয়ে আনা হবে সব হজ যাত্রীকে। 

12.07.2019 | 07:29 PM | সর্বমোট ৩৩৫ বার পঠিত

সৌদি পৌঁছালেন ৩৪ হাজার ৭৪৪ হজযাত্রী" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

ভোলার ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ‌্যমে রঙ ছড়ালে কঠোর ব‌্যবস্থা -তথ‌্যমন্ত্রীর হুঁশিয়ারি

ভোলার ঘটনা নিয়ে শান্তি বিনষ্টের উদ্দেশ‌্যে সামাজিক যোগাযোগ মাধ‌্যমে রঙ ছড়ালে সরকার কঠোর ব‌্যবস্থা নেবে’ বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তথ্যমন্ত্রী...... বিস্তারিত

23.10.2019 | 12:44 AM



রাজধানী

চট্টগ্রাম

মাদকমুক্ত সমাজ গড়তে যুবলীগের প্রতিটি কর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে

১২নং সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব ছাবের আহমেদ সওদাগর বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শে কোন বিভেদ নেই। আগামীর ভিশন-২১ বাস্তবায়নে যুবলীগের প্রতিটি...... বিস্তারিত

06.10.2019 | 09:15 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

গবেষণা ও চিন্তাচর্চায় আল কোরআনের অনুপ্রেরণা

তারা কি ভূপৃষ্ঠে ভ্রমণ করে না, যাতে তারা জ্ঞান-বুদ্ধিসম্পন্ন হৃদয় ও শ্রুতিসম্পন্ন শ্রবণের অধিকারী হতে পারে! বস্তুত চক্ষু তো অন্ধ...... বিস্তারিত

03.09.2019 | 12:10 PM

বিনোদন

শুভজনের ৭ম বর্ষপূর্তিতে শিল্পকলায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

মানবিক মানুষ চাই এই শুভ প্রত্যয়ে দীপ্ত শুদ্ধধারার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীদের সংগঠণ শুভজনের ৭ম বর্ষপূর্তি উপলক্ষে “সুস্থ সমাজ বিনির্মাণে,...... বিস্তারিত

08.10.2019 | 01:17 PM


সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ