আরাফাত হোসাইন রাহেল

শিক্ষা দিয়ে দারিদ্রতাকে পরাজিত করতে হবে

ডেস্ক রিপোর্ট।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, নৈতিক ও সামাজিক গুনাবলী অর্জন করে, শিক্ষা দিয়ে দারিদ্রতাকে পরাজিত করতে হবে। আগামী দিনে দেশ ও জাতির নেতৃত্ব দিতে আজকের শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। ভালো-মন্দের বিচার করে সঠিক পথে চলার জন্য সত্যকে গ্রহণ করতে হবে ও মিথ্যাকে সকলক্ষেত্রে করতে হবে বর্জন।
তিনি আরোও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকারের আমলে শিক্ষার ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ও স্থানীয় সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর প্রচেষ্ঠায় বিশ্বনাথের অনেক শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে একাধিক একাডেমিক ভবণ নির্মানের কাজ হয়েছে এবং চলছে।
তিনি শনিবার সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলার আশুগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থী আরিফ হাসান, স্বাগত বক্তব্য রাখেন সহকারী শিক্ষক হুসাইন আহমদ ও শিক্ষার্থী বুশরাত জাহান ইভা। প্রধান আলোচক ছিলেন হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা।
ম্যানেজিং কমিটির সভাপতি আবদুস শহিদ বাদশার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক কাওছার আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট এম মুজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, এপেক্স বাংলাদেশের অতীত জাতীয় সভাপতি চন্দন দাশ, হলি চাইল্ড একাডেমীর পরিচালক আতিকুর রহমান আতিক, আশুগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির দাতা সদস্য ফখরুল ইসলাম, দোহাল আদর্শ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মাহবুব আহমদ, প্রবাসী দাদু ভাই ছইল মিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কামাল আহমদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আশুগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আবদুর রহিম দুদু মিয়া, অধ্যক্ষ বেলায়েত হোসেন, এলাকার মুরব্বী ডাঃ বশির আহমদ, ওয়াজিদ মিয়া, মখলিছুর রহমান, রুশন মিয়া, ছনু মিয়া, সুন্দর আলী, খুর্শিদ আলী, সংগঠক বাদশা মিয়া, প্রাক্তন শিক্ষার্থী এনামুল হক, এপেক্স বাংলাদেশের পিডিজি আক্তার হোসেন খান, জেলা গভর্নর-৪ অ্যাডভোকেট মাছুম আহমদ, জেল সেক্রটারী-৪ নাজমুল হুদা, এপেক্স গ্রীন সিলেট ক্লাবের সার্ভিস ডাইরেক্টর তাইনুল ইসলাম আসলাম প্রমুখ’সহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

25.02.2018 | 09:46 PM | সর্বমোট ৬৭ বার পঠিত

শিক্ষা দিয়ে দারিদ্রতাকে পরাজিত করতে হবে" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সিএমএইচে সুযোগ পেলে শেখ হাসিনাকে স্কয়ারে নিয়ে যেতাম না

সাবজেলে বন্দি থাকাবস্থায় বতর্মান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসা করানোর সুযোগ পেলে স্কয়ারে নিয়ে যেতাম না বলে মন্তব্য...... বিস্তারিত

18.06.2018 | 05:38 PM




রাজধানী

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল

গতকাল ঈদের নামাজের পর থেকেই রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল নামে। আজ রবিবারও সব বিনোন কেন্দ্রেগুলোতে রয়েছে প্রচণ্ড...... বিস্তারিত

17.06.2018 | 06:23 PM


চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

বিনোদন

মহম্মদপুরে ঈদ আনন্দ’পর্যটকের ঢল শেখ হাসিনা সেতুতে

মাহামুদুন নবী(মাগুরা):-মাগুরা- ফরিদপুর জেলার বাসিন্দাদের একাত্বিকরন ও যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নের দিকে বিশেষ দৃষ্টি রেখে মাগুরা মহম্মদপুরের মধুমতিদ নদীতে  শেখ হাসিনা...... বিস্তারিত

18.06.2018 | 12:07 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ