নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

সৌম্য ঝড়ে উড়ে গেল ভুটান

সাউথ এশিয়ান গেমসে টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে সৌম্য সরকারের ঝোড়ো ব্যাটিংয়ে ভুটানকে উড়ে দিয়েছে বাংলাদেশ। 

ভুটানের দেওয়া ৭০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সৌম্যর ২৮ বলে হাফ সেঞ্চুরির সুবাদে মাত্র ৬.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় লাল-সবুজরা।

এর মধ্যদিয়ে টানা দুই ম্যাচে জয় পাওয়ায় পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে টাইগাররা। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে শ্রীলংকা। 

শুক্রবার কীর্তিপুর ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভুটানের অধিনায়ক থিনলে জামৎসু। 

শুরুটা ভালই করেছিল ভুটান। দুই ওপেনার তেনজিন ওয়াংচুক জুনিয়র ও জিগমে ডঙ্গির ২৩ রানের জুটি ভাঙেন মিনহাজুল আবেদিন আফ্রিদি। ওয়াংচুক জুনিয়রকে (১৫) স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন তিনি। 

এরপর আর টাইগারদের সামনে কোমড় সোজা করে দাঁড়াতে পারেনি ভুটানের ব্যাটসম্যানরা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৬৯ রান সংগ্রহ করে থিনলে জামৎসুর দল।

বাংলাদেশের পক্ষে মানিক খান ৪ ওভার বল করে ৯ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন। এছাড়া, মেহেদি হাসান রানা, তানভির ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি ও সৌম্য সরকার প্রত্যেকই একটি করে উইকেট লাভ করেন। 

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে হেসে খেলে ভুটানকে উড়িয়ে দিয়েছে নাজমুল হাসান শান্তর দল। ওপেনিংয়ে নেমে মোহাম্মাদ নাঈম অনেকটা ধীরস্থিরভাবে ব্যাটিং চালালেও, নিজের গতিতেই ছিলেন জাতীয় দলের মারমুখী ব্যাটসম্যান সৌম্য। 

বাঁহাতি এ ব্যাটসম্যান ৫ চার ও ৩ ছয়ে মাত্র ২৮ বলে ৫০ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। দু’জনের হার না মানা ৭৪ রানের জুটিতে বাংলাদেশ জয় পায় ১০ উইকেটে। এর আগে প্রথম ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ১০৯ রানের বড় জয় পায় লাল-সবুজের দল। 

একই মাঠে আগামীকাল শনিবার নেপাল ও  পরদিন রোববার শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। 

06.12.2019 | 03:00 PM | সর্বমোট ১৬৭ বার পঠিত

সৌম্য ঝড়ে উড়ে গেল ভুটান" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সংবাদ পরিবেশনে দেশের স্বার্থও বিবেচনায় রাখতে হবে

সরকারের উন্নয়ন ও অগ্রগতিতে ভূমিকা রাখতে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানিয়ে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, সংবাদ...... বিস্তারিত

21.01.2020 | 06:12 PM




রাজধানী

রাজধানীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

রাজধানীর খিলক্ষেত এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। আহত হয়েছেন এক র‌্যাব সদস্য। খিলক্ষেত থানাধীন বড়ুয়া এলাকায়...... বিস্তারিত

21.01.2020 | 10:31 AM

চট্টগ্রাম

বান্দরবানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫জনকে জেল-জরিমানা

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের সুয়ালক ইউনিয়নের গনেশ পাড়া এলাকার পার্শ্ববর্তী খাল হতে অবৈধভাবে সেনাবাহিনীর নাম ব্যবহার করে বাংলাদেশ সেনাবাহিনী জরুরি কাজে...... বিস্তারিত

21.01.2020 | 10:46 AM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

ইসলাম পারস্পরিক সুধারণার নির্দেশ দেয়

ইসলাম মানুষের আত্মকেন্দ্রিকতার চেয়ে সামাজিকতার প্রতি বেশি গুরুত্ব দিয়ে থাকে। গুরুত্ব দেয় সবার প্রতি মানবিক, উদার  ও বন্ধুসুলভ আচরণের। এসব...... বিস্তারিত

17.01.2020 | 11:57 AM

বিনোদন

মোদির ওপর ক্রুদ্ধ হয়ে বিস্ফোরক মন্তব্য নাসির উদ্দিন শাহর

ভারতে বিতর্কিত নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি নির্যাতনের প্রতিবাদ জানিয়েছেন বলিউডের প্রখ্যাত অভিনেতা ও নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দিন...... বিস্তারিত

21.01.2020 | 10:26 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ