সাইফুল্লাহ নাসির,আঞ্চলিক প্রতিনিধি,বরগুনাঃ

বরগুনায় ছাত্রদলের নতুন কমিটি গঠনে তোড়জোড়,এগিয়ে বিতর্কিতরা!

আগামী নির্বাচনের আগেই সারাদেশের ছাত্রদলকে ঢেলে সাজাতে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ কার্যক্রম শুরু করেছে।সেই কার্যক্রমের ধারাবাহিকতায়বরগুনা জেলা ছাত্রদলের নতুন কমিটি গঠনের জোর আলোচনা শুরু হয়।কোন প্রকার কাউন্সিল ছাড়াই অনুমোদন হতে যাওয়া নতুন কমিটিতে পদ প্রত্যাশী অনেকেই বিতর্কিত।রয়েছে মাদক ও ধর্ষণ মামলার আসামিও।
অন্যদিকে অনেকের রয়েছে দলীয় কার্যক্রমে ব্যর্থতার তকমা।অধিকাংশেরই শিক্ষাগত যোগ্যতা নিয়ে রয়েছে বিভিন্ন প্রশ্ন।সুত্রমতে যা শোনা যাচ্ছে তাতে জেলা ছাত্রদলে শিক্ষিত ও ক্লিন ইমেজের নেতৃত্ব নাও আসতে পারে।
অভিযোগ রয়েছে,সভাপতি পদপ্রার্থী সুমন ৯৭ ব্যাচ থেকে পরীক্ষা দিয়ে পাস করতে না পেরে ২০০৩ সালে টেস্কটাইল ভোকেশনাল থেকে পাস করলেও আর পড়ালেখা করেননি,এছাড়া তিনি ২ সন্তানের জনক।
আরেক সভাপতি পদপ্রার্থী রাসেল খানও ৯৯ ব্যাচে পরীক্ষা দিয়ে ফেল করে ২০০০ সালে পাস করে পড়ালেখা চালিয়ে যান।যদিও তিনি পরে মাস্টার্স শেষ করেন।
আরেক সভাপতি প্রার্থী সোহাগের শিক্ষাগত যোগ্যতা নিয়ে বিতর্ক না থাকলেও নেতৃত্ব নিয়ে তিনি চরম বিতর্কিত।২২ মাস আগে সদর উপজেলার সভাপতি হয়েও অধীনস্ত কোন শাখা কমিটি দিতে পারেননি।  এছাড়াও আন্দোলনে নিজের ব্যর্থতার পরিচয় দিয়েছেন।যেখানে শতাধিক কর্মীদের নামে ডজন ডজন মামলা সেখানে তার নামে কোন মামলাই নেই!
নাম প্রকাশে অনিচ্ছুক বরগুনা জেলা ছাত্রদলের এক যুগ্ম আহ্বায়ক বলেন,এমন ব্যর্থ লোককে নতুন করে জেলায় দায়িত্ব দেয়ার মানে হলো ব্যর্থদের পূর্নবাসন করার সামিল।এতে ত্যাগীরা বারবার হতাশ হয়ে দল থেকে মুখ ফিরিয়ে নিবেন।
সভাপতি পদপ্রার্থী রাসেদুল ইসলাম মাসুদের শিক্ষাগত যোগ্যতা নিয়েও রয়েছে বিতর্ক।তিনিও ৯৯ সালের পরিক্ষার্থী হলেও পাস করেন ২০০১ সালে।তার নামে রয়েছে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক মাদক মামলায় ৬ মাসের দন্ডপ্রাপ্ত হওয়ার অভিযোগ।সেই সাথে দুটি বিবাহ করার অভিযোগও রয়েছে এই ছাত্রনেতার বিরুদ্ধে।
বরগুনা সরকারি কলেজ ছাত্রদলের এক সহ-সভাপতি নাম প্রকাশ না করার শর্তে বলেন,ছাত্রদলে কি কোন শিক্ষিত ছেলে নাই সামাজিকভাবে বিতর্কিত ও টেনেটুনে মেট্টিক পাস লোকদের দিয়ে ছাত্রদলের কমিটি করতে হবে?
বরগুনা পৌর ছাত্রদলের প্রভাবশালী এক নেতা বলেন,ছাত্রদলকে সাধারণ ছাত্রছাত্রীদের মধ্যে ছড়িয়ে দিতে হলে বিতর্কিত ও মাদকের কালিমা লাগা ছেলেদের বাদ দিয়ে ক্লিন ইমেজের নেতা নির্বাচন করতে হবে। আগামী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারবে এমন সাহসী ছাত্রদের হাতে নেতৃত্ব তুলে দিতে হবে।
সাধারণ সম্পাদক পদপ্রার্থী সজিব ২০০২ সাল থেকে ৩ বার পরীক্ষা দিলেও তার কপালে পাস জোটেনি।পরে উম্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে পাস করে মাস্টার্স শেষ করেছেন বলে দাবি করেন তিনি।
সজিবের বিরুদ্ধে মাদকের অভিযোগসহ একাধিকবার সিনিয়র নেতাদের সাথে বেয়াদবী করার অভিযোগ রয়েছে।অপরদিকে সাধারণ সম্পাদক প্রার্থী ছানাউল্লাহ সানি অনেকটা ক্লিন ইমেজের হলেও তার শিক্ষাগত সনদ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।
আরেক প্রার্থী হুমায়ুন শিক্ষাগত যোগ্যতা,ত্যাগ ও শ্রমে এগিয়ে থাকলেও বিদেশ ফেরত ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কেন্দ্রীয় এক নেতার পক্ষ হয়ে রাজিব ও আকরাম কমিটির বিরুদ্ধে নানান আপত্তিকর সংবাদ ও মন্তব্য ভাইরাল করেছেন বলে অভিযোগ রয়েছে।
এছাড়া নানান সময়ে ফেইসবুকে দলের সিনিয়র নেতাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে দলকে বিতর্কিত করার অভিযোগ তার বিরুদ্ধে।
এদিকে আসন্ন কমিটিতে পদ প্রত্যাশী মিসকাত সাজ্জাত শিক্ষিত হলেও তিনিও নানা বিতর্কে জর্জরিত।সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী আবদুল্লাহ আল আরিফের অবস্থা অন্যদের মতোই।তিনি ২২ মাস আগে সদর উপজেলার সাধারণ সম্পাদক হলেও কোন কমিটি গঠন করতে পারেনি।
এছাড়া ছাত্রদলের জেলা কমিটির পদ প্রত্যাশী অন্যরা হলেন রনি (ডলুয়া) রাজ্জাক হাওলাদর,প্রিন্স মাহামুদ ও আরাফাত গাজী।
নতুন কমিটি প্রসঙ্গে জানতে চাইলে বরগুনার কেন্দ্রীয় ছাত্রদলের একনেতা অভিযোগের বিষয়ে কোন মন্তব্য করতে চাননি।
নাম প্রকাশে অনিচ্ছুক বরগুনা জেলা বিএনপির গুরুত্বপূর্ণ এক নেতা বলেন,বিতর্কিত বা মাদকের সাথে জড়িত কোন ছেলেকে বরগুনা জেলা ছাত্রদলের গুরুত্বপূর্ণ পদে দেয়া হলে এর দায়দায়িত্ব মেনে নেবেনা জেলা বিএনপি।

12.07.2018 | 09:49 PM | সর্বমোট ৬৩ বার পঠিত

বরগুনায় ছাত্রদলের নতুন কমিটি গঠনে তোড়জোড়,এগিয়ে বিতর্কিতরা!" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সরকারি কর্মীদের জনকল্যাণে কাজ করতে হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশে সিভিল সার্ভিস কর্মকর্তাদের উচ্চতর ডিগ্রির প্রবণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমরা তাদের দেশের ভেতরে-বাইরে...... বিস্তারিত

23.07.2018 | 01:32 PM




রাজধানী

৬ বছরের একটি মেয়ে শিশু পাওয়া গেছে

৬ বছরের একটি মেয়ে শিশুকে রাজধানী মোহাম্মদপুর থানাধীন কাটাসুর (রহিম বেপারীর ঘাট) এলাকা থেকে পাওয়া গেছে। মেয়েটির নাম ফারজানা। তার পিতার নাম...... বিস্তারিত

22.07.2018 | 10:40 PM


চট্টগ্রাম

সিএমপির গোয়েন্দা কার্যালয়ে আগুন

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কার্যালয়ের গোয়েন্দা (ডিবি) বিভাগে অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। আজ সোমবার বেলা সোয়া এগারটার দিকে এ অগ্নিকাণ্ডের...... বিস্তারিত

23.07.2018 | 12:34 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

অভাবগ্রস্ত ঋণগ্রহীতার প্রতি ইসলামের যা নির্দেশ

ঋণ পরিশোধ না হলে চক্রবৃদ্ধিহারে সুদের ওপর সুদ বাড়নোর প্রবণতা সমাজে সব সময়ই ছিল। তবে তা ইসলাম পূর্ব যুগে এই...... বিস্তারিত

06.07.2018 | 01:50 PM

বিনোদন

তিন নায়কের মধ্যে কাকে এগিয়ে রাখলেন পূর্ণিমা

এ জীবন তোমার আমার' ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটে জনপ্রিয় নায়িকা পূর্ণিমার। বিশ বছরের ক্যারিয়ারে অসংখ্য ব্যবসা সফল...... বিস্তারিত

23.07.2018 | 11:24 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ