নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

টাওয়ার হ্যামলেটসের স্পিকার হলেন সিলেটের আয়াছ মিয়া

লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মূল স্পিকার হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত লেবার পার্টির জনপ্রিয় নেতা কাউন্সিলর আয়াছ মিয়া।স্পিকারের দ্বায়িত্ব পাওয়ার পর টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ফাস্ট সিটিজেন হিসেবে সর্বত্র সম্মানিত হবেন তিনি।গত ২৩ মে বুধবার লন্ডনের স্থানীয় সময় বিকাল সাড়ে ৬টায় মালব্যারী পেলেইসের টাউন হলে ফুল কাউন্সিল মিটিংয়ে এই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়। আয়াছ মিয়ার স্পিকারের দায়িত্বগ্রহণের সময় এমপি রুশনারা আলী ও এমপি জিম ফিজপেট্রিক, মেয়র জন বিগস ও জিএলএ মেম্বার উমেশ দেশাইসহ কমিউনিটির সর্বস্তরের নেতারা উপস্থিত ছিলেন।

এক প্রতিক্রিয়ায় আয়াছ মিয়া বলেন, লন্ডনে বাংলাদেশি কমিউনিটিকে আরও এগিয়ে নিতে এবং তাদের অর্জনগুলোকে সর্বত্র তুলে ধরতে সার্বিক চেষ্টা চালিয়ে যাবেন।

তিনি নির্বাহী মেয়র জন বিগসসহ টাওয়ার হ্যামলেটসের সব বাসিন্দাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশেষ করে তাকে যারা জনপ্রতিনিধি নির্বাচিত করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

এর আগে স্পিকার আয়াছ মিয়া আগের মেয়াদে কাউন্সিলর নির্বাচিত হয়ে এনভায়রনমেন্ট ও ওয়েস্ট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে কেবিনেট মেম্বার হিসেবে দক্ষতার স্বাক্ষর রাখেন। কাউন্সিলের তিনি ডেপুটি স্পিকারের দ্বায়িত্বেও ছিলেন।

সিভিক মেয়রের সমমর্যাদায় অভিষিক্ত স্পিকার কাউন্সিলর আয়াছ মিয়ার বাড়ি সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের ধরারাই (মোল্লা বাড়ি) গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ আবুল হোসেন। তিনি লেবার পার্টির রাজনীতিতে যুক্ত হয়ে বিশেষ দক্ষতা ও যোগ্যতার পরিচয় দিয়ে একসময় জনপ্রতিনিধি নির্বাচিত হন।

লন্ডনে অ্যাকাউন্টিং বিষয়ে উচ্চতর ডিগ্রি অর্জন করে বর্তমানে সেখানে তিনি এ এম অ্যাকাউন্ট্যান্টসের মালিক ও প্রিন্সিপাল অ্যাকাউন্ট্যান্ট।

27.05.2018 | 10:43 PM | সর্বমোট ১৩৫ বার পঠিত

টাওয়ার হ্যামলেটসের স্পিকার হলেন সিলেটের আয়াছ মিয়া" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সিএমএইচে সুযোগ পেলে শেখ হাসিনাকে স্কয়ারে নিয়ে যেতাম না

সাবজেলে বন্দি থাকাবস্থায় বতর্মান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসা করানোর সুযোগ পেলে স্কয়ারে নিয়ে যেতাম না বলে মন্তব্য...... বিস্তারিত

18.06.2018 | 05:38 PM




রাজধানী

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল

গতকাল ঈদের নামাজের পর থেকেই রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল নামে। আজ রবিবারও সব বিনোন কেন্দ্রেগুলোতে রয়েছে প্রচণ্ড...... বিস্তারিত

17.06.2018 | 06:23 PM


চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

বিনোদন

মহম্মদপুরে ঈদ আনন্দ’পর্যটকের ঢল শেখ হাসিনা সেতুতে

মাহামুদুন নবী(মাগুরা):-মাগুরা- ফরিদপুর জেলার বাসিন্দাদের একাত্বিকরন ও যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নের দিকে বিশেষ দৃষ্টি রেখে মাগুরা মহম্মদপুরের মধুমতিদ নদীতে  শেখ হাসিনা...... বিস্তারিত

18.06.2018 | 12:07 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ