মোঃ ইব্রাহিম হোসেন

নারীদের পিছিয়ে রেখে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বর্তমানে নারী সমাজের অহঙ্কার নারীর ক্ষমতায়ন। নারী জনসমষ্টিকে পিছিয়ে রেখে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। শিক্ষা ক্ষেত্রেও অর্জিত হয়েছে লিঙ্গ সমতা। 

আজ ২৩ জানুয়ারি ২০১৮ রোজ মঙ্গলবার রাজধানীর লালমাটিয়া মহিলা কলেজে কৃর্তী শিক্ষার্থীদের সংবর্ধনা, বৃত্তি ও পদক প্রদান এবং নবীন বরণ-২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা-১৩ আসনের উন্নয়নের রূপকার ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং লালমাটিয়া কলেজ পরিচালনা পরিষদের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ এবং অনুষ্ঠানের সভাপতি ড. মোঃ রফিকুল ইসলাম।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাঙালি জাতির রয়েছে মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের মতো গৌরবোজ্জ্বল ইতিহাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তিনি নবীন ও প্রবীন শিক্ষার্থীদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

তিনি আরো বলেন, বাংলাদেশে নারীর ক্ষমতায়নের স্বপ্নদ্রষ্টা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। নারী শিক্ষার প্রসারে বর্তমান সরকারের নারী উপবৃত্তি ও বিনামূল্যে বই বিতরণ কার্যকরী ভূমিকা রেখেছে। সে কারণে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়নের রোল মডেল।তিনি বলেন, বর্তমান প্রজন্মই বিশ্বের বুকে বাংলাদেশের মান মর্যাদা সমুজ্জ্বল করে তুলবে। এ সময় স্পিকার কৃতী শিক্ষার্থীদের মধ্যে সনদ, বৃত্তি ও পুরস্কার বিতরণ করেন।