মাহামুদুন নবী - জেলা প্রতিনিধি মাগুরা

মানবিক সাহায্যের আবেদন-বাঁচতে চায় সঞ্চিতা


মাহামুদুন নবী ,(মাগুরা)
সঞ্চিতা সরকার ছোট করে ডাক নাম সঞ্চিতা। বয়স ১১ বছর।মাগুরা  মহম্মদপুর উপজেলা সদরের ক্ষুদ্র-নৃগোষ্ঠি সম্প্রদায়ভূক্ত আদিবাসী পাড়ার হতদরিদ্র পরিবারের ভ্যানচালক সঞ্জিত সরকারে মেয়ে। জন্মটা অতি দরিদ্র পরিবারে হলে ও প্রাণ চাঞ্চল্যতার মধ্য দিয়েই  অন্য শিশুদের মত সুন্দর ভাবেই বেড়ে উঠছিল সঞ্চিতা।মহম্মদপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম  শ্রেণীতে পড়–য়া ছাত্রী সে। দরিদ্র পরিবারে জন্ম হলে ও ভালই চলছিল তার জীবন।
চার বছর পূর্ব থেকে সঞ্চিতা টাইফোয়েড জ¦রসহ নানা রোগে আক্রান্ত হয়। দিনে দিনে তার শরীর শুকিয়ে পড়তে শুরু করে।
তার শরিরের অবস্থা আরো খারাপ হওয়ায় তাকে বৃহষ্পতিবার মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গুরুতর অবস্থায় ভর্তি করা হয়।  কর্তব্যরত চিকিৎসক একটি মেডিকেল টিম গঠন করে ও আসল রোগ নির্নয় করতে ব্যার্থ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা শিশু হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। হতদরিদ্র আদিবাসি এই পরিবারটির পক্ষে ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসার ব্যয়ভার বহন করা একেবারেই অসম্ভব । শিশুটির উন্নত চিকৎসার জন্য তার পরিবারটি সমাজের বিক্তবানদের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন।
 ইপিলেক্সির পাশাপাশি তার শরিরে আরো জটিল রোগ রয়েছে যার জন্য শিশুটি শুকিয়ে যাচ্ছে বলে জানান স্থানীয় চিকিৎসকরা। তবে কি কারনে শরির শুকিয়ে যাচ্ছে সেটি বলতে পারছেনা চিকিৎসকরা। তবে রোগটির জন্য  দ্রুত পরীক্ষা-নিরীক্ষা ও  উন্নত চিকিৎসা না করাতে পারলে বাচ্চাটিকে বাাঁচানো সম্ভব নয় বলে ধারনা করছেন চিকিৎসকরা।
ভয়ে মৃত্যুর চিত্র যখন তার চোখে ভেসে উঠে,তখনই সে আতঙ্কিত হয়? তবে নিজের জন্য নয়,বাবা-মায়ের জন্য। কারণ তাকে ছাড়া যে তার মা নিস্তব্ধ হয়ে পড়বে। কিন্তু তবু ও সঞ্চিতা আশা রাখে। সে ভালো হয়ে উঠবে।
আমার মেলা বড় রোগ হইছে আমিতো আর বাঁচবোনা কারন আমার বাপেরতো আর মেলা টাহা নাই তবু ও আমি বাঁচতে চাই আমাকে আপনারা বাাঁচান বলে হাত টেনে ধরে  হাওমাউ করে কেঁদে ফেলে সঞ্চিতা।
হতদরিদ্র ভ্যানচালক সঞ্চিতার পিতা সঞ্জিত সরকার বলেন, আমার মেয়ের  উন্নত চিকিৎসার জন্য অনেক টাকার দরকার । এত টাকা আমি কোথায় পাব? কে দিবে আমাকে এত টাকা? আমি আমার সন্তানের জীবন ভিক্ষা চাই দেশবাসীর নিকট। সকলের নিকট আমার দাবী আমার সন্তানটি বেঁচে থাকতেই আপনারা এগিয়ে আসুন ।
আর্থিক সাহায্য পাঠাতে পরিবারের সাথে যোগাযোগ করুন : মোবা: ০১৭৮২-৯৫৯৯৭৪(বিকাশ)। 






12.07.2018 | 01:39 PM | সর্বমোট ৮৮ বার পঠিত

মানবিক সাহায্যের আবেদন-বাঁচতে চায় সঞ্চিতা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সরকারি কর্মীদের জনকল্যাণে কাজ করতে হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশে সিভিল সার্ভিস কর্মকর্তাদের উচ্চতর ডিগ্রির প্রবণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমরা তাদের দেশের ভেতরে-বাইরে...... বিস্তারিত

23.07.2018 | 01:32 PM




রাজধানী

চট্টগ্রাম

সিএমপির গোয়েন্দা কার্যালয়ে আগুন

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কার্যালয়ের গোয়েন্দা (ডিবি) বিভাগে অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। আজ সোমবার বেলা সোয়া এগারটার দিকে এ অগ্নিকাণ্ডের...... বিস্তারিত

23.07.2018 | 12:34 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

অভাবগ্রস্ত ঋণগ্রহীতার প্রতি ইসলামের যা নির্দেশ

ঋণ পরিশোধ না হলে চক্রবৃদ্ধিহারে সুদের ওপর সুদ বাড়নোর প্রবণতা সমাজে সব সময়ই ছিল। তবে তা ইসলাম পূর্ব যুগে এই...... বিস্তারিত

06.07.2018 | 01:50 PM

বিনোদন

তিন নায়কের মধ্যে কাকে এগিয়ে রাখলেন পূর্ণিমা

এ জীবন তোমার আমার' ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটে জনপ্রিয় নায়িকা পূর্ণিমার। বিশ বছরের ক্যারিয়ারে অসংখ্য ব্যবসা সফল...... বিস্তারিত

23.07.2018 | 11:24 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ