মাহামুদুন নবী - জেলা প্রতিনিধি মাগুরা

মহম্মদপুরে ঈদ আনন্দ’পর্যটকের ঢল শেখ হাসিনা সেতুতে


মাহামুদুন নবী(মাগুরা):-
মাগুরা- ফরিদপুর জেলার বাসিন্দাদের একাত্বিকরন ও যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নের দিকে বিশেষ দৃষ্টি রেখে মাগুরা মহম্মদপুরের মধুমতিদ নদীতে  শেখ হাসিনা সেতু নির্মাণ করছে সরকার।  তবে চিত্র যেন পাল্টে গেছে স্থানীয় ও বিভিন্ন এলাকার লোকজনের মধ্যে।
ঈদের ছুটিতে মানুষজন বেড়াতে আসছেন  মধূমতি নদীর  ঘাটে  নির্মিত এ শেখ হাসিনা সেতুতে। দেশের বিভিন্নœ পর্যটন কেন্দ্রগুলোতে ভিড় থাকলেও এবার নতুন মাত্রায় যোগ নিয়েছে শেখ হাসিনা সেতুতে। দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রের মতই এ সেতুতে ভীড় জমেছে এই সেতুতে ।

সেখানে গিয়ে অনেকই যেন ফিরে যান তাদের ফেলে আসা সোনালি দিন। ঈদের দিন প্রচন্ড বৃষ্টি হওয়ায়  কেহ তেমন একটা আনন্দ করতে না পারলে ও  পরের দিন রোববার  এ সেতুতে সকাল থেকে এলাকায় হাজারো মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। লোকজনের সমাগমে আনন্দের জোয়ার বইছে। এদিন  বিকেলে সব বয়সী মানুষের ভিড় জমলেও সিংহভাগ দখল করে রাখে তরুণ-তরুণীরা । শেখ হাসিনা সেতুতে মা-বাবার হাত ধরে, কেউবা ভাই-বোন, আতীয় স্বজনের হাত ধরে ঘুরছে। শুধু তরুণরা নয়, শিশুদের সঙ্গে অভিভাবকরাও কিছুক্ষণের জন্য হারিয়ে যাচ্ছেন আনন্দের  এক নতুন রাজ্যে। এ  সেতরু নদী অববাহিকার পা ফেলার স্থান নেই। দুর দূরান্ত এলাকা থেকে গাড়ীতে করে এলাকা দেখতে এসেছেন মানুষজন। শহরের শিশু ও তরুণ-তরুণীদের পাশাপাশি গ্রামাঞ্চল এবং বাইরে থেকে ঈদের ছুটিতে বেড়াতে আসা শিশুদের কারণে ভিড় অনেকটাই বেশি । সব মিলে সে এক অপরূপ দৃশ্য। মনে হয় যেন এ এক সমুদ্র সৈকত। পরিবার পরিজন নিয়ে ছোট-বড় বাস, মাইক্রোবাস বা মোটরসাইকেলে হাজার হাজার মানুষ আসছেন ।

এনেছেন পরিবার-বন্ধু-স্বজন বা শুভাকাংখীদের। অনেকে আবার নদীর মাঝখানে নৌকাযোগে সেতুর আশেপাশেষ পিকনিকে মেতে উঠেছেন। বিনোদন প্রেমী মানুষগুলোকে বহনকারী বিভিন্ন সাজে সজ্জিত গাড়িগুলোতে শোভা পাচ্ছিলো জরি লাগানো নানা রঙ্গের বর্ণিল কাগজ ও ‘চল না ঘুরে আসি কোথাও থেকে’ ঈদ আনন্দে মেতে উঠি লেখা ব্যানার। সেতুতে আসা জেলা-উপজেলা শহর ও প্রত্যন্ত অঞ্চলের নামে লেখা ব্যানার সংবলিত গাড়িগুলোতে বিনোদন প্রেমীদের মাইক বাজিয়ে ও নেচে গেয়ে আনন্দ করতে দেখা গেছে।  অনেকেই ক্যামেরা ও মোবাইল ফোনে বন্দি করছেন প্রিয় মুহূর্তগুলো। এদিকে ঈদে সেতুতে কোথাও যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্তক অবস্থায় রয়েছেন।

ফরিদপুর থেকে আসা একজন বলেন, সেতুটি  উদ্বোধনের আগেই এক জনপ্রিয় হয়েছে যা বলার ভাষা নেই। এত গরমে ঠান্ডা হাওয়া কোথায় নেই। আমি নিজে বেড়াতে এসে খুব খুশি।

নড়াইল থেকে বেড়াতে আসা সোনালী বলেন,  সেতুটির জায়গা  এত সুন্দর হবে তা  আমার জানান ছিল না।

 সেতুটির নির্মান প্রকৌশলীর সাথে কথা বলে জানা যায়, সেতুটির নির্মান কাজ শতভাগ শেষ হয়েছে। সংযোগ সড়কের  সামান্য কাজ শেষ হলেই  উদ্বোধনের মাধ্যমে খুলে দেওয়া হবে জনসাধারনের চলাচলের জন্য।

18.06.2018 | 12:07 AM | সর্বমোট ১৭৫ বার পঠিত

মহম্মদপুরে ঈদ আনন্দ’পর্যটকের ঢল শেখ হাসিনা সেতুতে" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সংসদ নির্বাচনে ভোটগ্রহণের দায়িত্বে থাকবেন ৬ লাখ কর্মকর্তা

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন প্রায় সাড়ে ৬ লাখ জনবল। ৩ সিটি নির্বাচন সম্পন্ন হওয়ার...... বিস্তারিত

21.07.2018 | 10:07 AM




রাজধানী

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা উপলক্ষে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ। আজ বিকেল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ...... বিস্তারিত

21.07.2018 | 09:58 AM


চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

অভাবগ্রস্ত ঋণগ্রহীতার প্রতি ইসলামের যা নির্দেশ

ঋণ পরিশোধ না হলে চক্রবৃদ্ধিহারে সুদের ওপর সুদ বাড়নোর প্রবণতা সমাজে সব সময়ই ছিল। তবে তা ইসলাম পূর্ব যুগে এই...... বিস্তারিত

06.07.2018 | 01:50 PM

বিনোদন

আসছে সোহাগ ও তানিয়ার নতুন নাটক ভুল

সোহেল রানা সোহাগ এর  রচনা ও পরিচালনায় নির্মিত হয়েছে নাটক ‘ভুল‘। নাটকটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সোহাগ মিডিয়ার পরিচালক ও...... বিস্তারিত

21.07.2018 | 11:39 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ