নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

ডেঙ্গুজ্বরে মহিলা আওয়ামী লীগ নেত্রীসহ ২ জনের মৃত্যু

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে বান্দরবানে মহিলা আওয়ামী লীগের নেত্রী এবং বরিশালে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। বান্দরবানে মৃত দমে চিং মারমা (৩২) সদর ইউনিয়ন ইউনিটের মহিলা আ’লীগের সভাপতি ছিলেন। তার স্বামী উহ্লা চিং মারমা রুমা উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি।

বান্দরবান সিভিল সার্জন ড. অং সুই জানান, গত সপ্তাহে দমে চিং মারমা জ্বরে আক্রান্ত হয়। স্থানীয়ভাবে পরীক্ষার পর ডেঙ্গু ধরা পড়ে। পরে অবস্থার অবনতি হলে তাকে বান্দরবান হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল সিএসসিআরে ভর্তি করা হয়। সেখানে বৃহস্পতিবার ভোর রাত সাড়ে ৩টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

অন্যদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত স্কুলছাত্রীর বৃহস্পতিবার সকালে মৃত্যু হয়েছে। মৃত সুরাইয়া (১৪) বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার পদ্মা গ্রামের বাসিন্দা বাদল মুন্সীর মেয়ে ও হাড়িটানা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ছিল।

শেবাচিম হাসপাতালের পরিচালক বাকির হোসেন জানান, বুধবার সকালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত সুরাইয়া বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়।এর আগে বুধবার দুপুরে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জিহাদ (১৪) নামে ৮ম শ্রেণির আরেক স্কুল শিক্ষার্থী মারা যায়।

যদিও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা কমেছে, তবে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার রাত থেকে বুধবার রাত পর্যন্ত ডেঙ্গুতে অন্তত ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম বুধবার জানিয়েছে, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে নতুন ৬৩৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ৭৫৩ জন নতুন ডেঙ্গু রোগী।

দক্ষিণ এশিয়ার আরও অনেক দেশের মতো এ বছর বাংলাদেশে ডেঙ্গুর ভয়াবহ প্রকোপ দেখা দিয়েছে। যার কেন্দ্রে রয়েছে জনবহুল শহর রাজধানী ঢাকা।

চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ৭৮ হাজার ৬১৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন এবং তাদের মধ্যে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৭৫ হাজার ২২৫ জন।

এখন পর্যন্ত রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৯৭টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এর মধ্যে সংস্থাটি ১০১টি ঘটনার পর্যালোচনা সমাপ্ত করে ৬০টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।#

12.09.2019 | 12:25 PM | সর্বমোট ২০৭ বার পঠিত

ডেঙ্গুজ্বরে মহিলা আওয়ামী লীগ নেত্রীসহ ২ জনের মৃত্যু" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

অনৈতিক কাজে জড়ালে কাউকে ছাড় দেয়া হবে না

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘মাদকের সঙ্গে যুক্ত হওয়া, দরবারের নামে জিম্মি করে...... বিস্তারিত

21.09.2019 | 10:49 PM



রাজধানী

চট্টগ্রাম

‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ৩

কক্সবাজারের টেকনাফ উপজেলায় আটকের পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ তিন যুবক নিহত হয়েছেন।পুলিশের দাবি, নিহত তিন রোহিঙ্গা শীর্ষ ডাকাত ছিলেন।...... বিস্তারিত

19.09.2019 | 10:53 AM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

গবেষণা ও চিন্তাচর্চায় আল কোরআনের অনুপ্রেরণা

তারা কি ভূপৃষ্ঠে ভ্রমণ করে না, যাতে তারা জ্ঞান-বুদ্ধিসম্পন্ন হৃদয় ও শ্রুতিসম্পন্ন শ্রবণের অধিকারী হতে পারে! বস্তুত চক্ষু তো অন্ধ...... বিস্তারিত

03.09.2019 | 12:10 PM

বিনোদন

আজ সালমান শাহ’র জন্মদিন

জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ’র জন্মদিন আজ। ১৯৭১ সালের আজকের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। আজ তার ৪৮তম জন্মদিন। সর্ব মহলের...... বিস্তারিত

19.09.2019 | 10:46 AM


সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ