নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

মালয়েশিয়ায় পাচারকালে কক্সবাজারে ২৮ রোহিঙ্গা আটক

সাগরপথে মালয়েশিয়ায় পাচারকালে কক্সবাজার শহরতলীর শুকনাছড়ি ও দরিয়ানগর ঘাট থেকে নারী ও শিশুসহ ২৮ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার (১৪ মে) রাত সাড়ে ১০টার দিকে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে ১৩ জন নারী, ৯ জন পুরুষ ও ৬ শিশু রয়েছে। এসময় পাচারে ব্যবহৃত একটি নৌকাও জব্দ করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে মালয়েশিয়ায় মানবপাচারকারী একটি চক্র দরিয়ানগর ও শুকনাছড়ি ঘাটে অর্ধ-শতাধিক নারী-পুরুষ ও শিশুকে জড়ো করে। বিষয়টি টের পেয়ে এলাকার শতাধিক মানুষ রাত সাড়ে ৯টার দিকে সমুদ্র সৈকতে পাচারকারীদের একটি বাড়ি ঘেরাও করে ২৮ জনকে আটকে রাখে। পরে খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে সদর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।
স্থানীয় যুবক ইমাম হোসেন জানান, মালয়েশিয়ায় মানবপাচারকারী একটি চক্রের সদস্যরা দরিয়ানগর ও শুকনাছড়ি ঘাটকে আবারও রুট হিসেবে ব্যবহারের খবর পেয়ে মঙ্গলবার রাতে এলাকাবাসী জড়ো হয়ে একটি বাড়িতে ২৪ জন ও সমুদ্র সৈকতে চারজনকে আটকে রাখে। এসময় অন্ধকারে আরও কয়েকজন মালয়েশিয়াগামী ও মানবপাচারকারী সটকে পড়ে।
বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদউদ্দিন খন্দকার বলেন, একদল রোহিঙ্গাকে জড়ো করে সমুদ্রপথে মালয়েশিয়া পাচার করার প্রস্তুতি নিচ্ছিল কয়েকজন দালাল। পাচারের উদ্দেশ্যে জড়ো হওয়া ২৩ জন রোহিঙ্গাকে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করা হয়। তাদের বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাচারে জড়িত স্থানীয় দালালরা পালিয়ে গেলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

15.05.2019 | 10:39 AM | সর্বমোট ১৪০ বার পঠিত

মালয়েশিয়ায় পাচারকালে কক্সবাজারে ২৮ রোহিঙ্গা আটক" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

শেষ হলো ৮ম এসএসইএএসআর আন্তর্জাতিক সম্মেলন

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) আয়োজিত ৮ম এসএসইএএসআর আন্তর্জাতিক সম্মেলন ২০১৯ এর আনুষ্ঠানিক সমাপ্তি হলো। গত শনিবার রাজধানীর ধানমন্ডিতে...... বিস্তারিত

17.06.2019 | 09:22 PM


রাজধানী

চট্টগ্রাম

চট্টলা এক্সপ্রেসে দুর্ধর্ষ ডাকাতি, যাত্রীদের সর্বস্ব লুট

ঢাকা থেকে চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেসে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা ফেনী স্টেশন ছাড়ার পর একটি বগির ছাদে থাকা যাত্রীদের মারধর ও...... বিস্তারিত

13.06.2019 | 02:29 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

বিনোদন

মোহাম্মদ শহীদুল্লাহ’র কবিতা-’আষাঢ় দিয়ে ধুয়ে নেব’

আষাঢ় দিয়ে ধুয়ে নেব**মোহাম্মদ শহীদুল্লাহপুড়ে যদি মনটা তোমারআষাঢ় দিয়ে ধুয়ে দেবদাহক জ্যৈষ্ঠমাস।দহনের সাঁড়াশী জুলুমকে গলায় ঝুলিয়ে আকাশ কাঁপায় চাতকের অনিরাপদ কন্ঠনালীসবুজের...... বিস্তারিত

17.06.2019 | 11:52 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ