নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

চট্টগ্রাম প্রেস ক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা

বাংলাদেশকে মেধাশূন্য করার জন্য দেশের সূর্যসন্তানদের পাকিস্তানী হানাদার ও তাদের দোসররা নির্বিচারে হত্যাযজ্ঞ চালায়। কিন্তু এ দেশের স্বাধীনতা রোধ করা যায় নি। আমাদের সাহসী সন্তানরা রক্তের বিনিময়ে ছিনিয়ে আনে বাংলাদেশের স্বাধীনতা। যেসব স্বাধীনতা বিরোধী রাজাকার আলবদররা জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করেছিল তাদের বিচার কার্য চলছে।  এ বিচার প্রক্রিয়া যতদিন শেষ না হয় ততদিন পর্যন্ত শহীদ বুদ্ধিজীবী এবং মুক্তিযোদ্ধাদের আত্মা শান্তি পাবে না। গতকাল ১৪ ডিসেম্বর চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)’র যৌথ উদ্যোগে  আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন। 
 
প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার এবং সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায়  অনুষ্ঠিত আলোচনায় অংশ নেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ আলী আব্বাস, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমদ, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, সিইউজে’র যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্য, চট্টগ্রাম প্রেস ক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, কার্যকরী সদস্য মো. শামসুল ইসলাম, সিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র দাশ ও নাজিমুদ্দীন শ্যামল,  চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির সাবেক চেয়ারম্যান মইনুদ্দীন কাদেরী শওকত, ঢাকাস্থ চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক শাহীনুর ইসলাম চৌধুরী এবং প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ড. সৈয়দ আবদুল ওয়াজেদ। 

প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার বলেন, আগামী নির্বাচনে যেন কোনো দেশবিরোধী কেউ ক্ষমতায় আসতে না পারে , যারা মুক্তবুদ্ধির চর্চা করে তাদের পাশে থাকতে হবে।  সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে উন্নয়নের পথে। এই মুহূর্তে সাংবাদিক-পেশাজীবী ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে। প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ আলী আব্বাস বলেন, ১৯৭১ সালের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে আমরা এই স্বাধীনতার স্বাদ গ্রহণ করতে পারতাম না।  জাতির পিতার দেখানো পথে  বর্তমান প্রধানমন্ত্রী দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাচ্ছেন। 

সভার শুরুতে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে একমিনিট নীরবতা পালন করা হয়। সকাল ১০ টায়  জাতীয় পতাকা উত্তোলন করা  হয়। এর আগে ১৪ ডিসেম্বর প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদমিনারে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। অনুষ্ঠানে প্রেস ক্লাবের ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক রোকসারুল ইসলাম, সদস্য জামালুদ্দিন ইউছুফ, বিপুল বড়–য়া, কুতুব উদ্দিন চৌধুরী, খুরশীদ আলম বশীর, আল রাহমান, আরিফ রায়হান, অমিত বড়–য়া, সান্টু কুমার দাশ, রাজেশ চক্রবর্তী, আল মাহমুদ, নাছির উদ্দিন চৌধুরী, জাহেদ মোতালেব, পুলক সরকার, মোহাম্মদ জহির প্রমুখ উপস্থিত ছিলেন। 

14.12.2017 | 09:29 PM | সর্বমোট ১৮৪ বার পঠিত

চট্টগ্রাম প্রেস ক্লাবে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রাজধানী

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

নব্য নাস্তিক মো: সোলায়মানের কঠিন শাস্তির দাবীতে মুসল্লিদের মানববন্ধন;এলাকায় চরম উত্তেজনা

নব্য নাস্তিক মো: সোলায়মানের কঠিন শাস্তির দাবীতে মুসল্লিদের মানববন্ধন;এলাকায় চরম উত্তেজনা ধার্মিক থেকে নাস্তিক; নামের সাথে ব্যবহৃত মুহাম্মাদ শব্দ কেটে...... বিস্তারিত

13.04.2018 | 03:59 PM

বিনোদন

নতুন দিনের কনর্সাটে ময়মনসিংহ মাতিয়েছে নগর বাউল লালন শিরোনামহীন

বিল্লাল হোসেন প্রান্ত , ২৩ এপ্রিল ময়মনসিংহ ॥৪ দিন পর আবারও মঞ্চ কাপিয়ে হাজারো তারুন্যেকে উন্মাদ করেছে নগর বাউল জেমস।...... বিস্তারিত

24.04.2018 | 12:58 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ