নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

মীরসরাইয়ে যৌতুকের জন্য মুক্তিযোদ্ধার কন্যার দু’হাতে গরম রড়ের ছ্যাকা

ইমাম হোসেন, মীরসরাই থেকে ঃ
মীরসরাইয়ে যৌতুক না পেয়ে শাশুড়ি আর বিবাহিত ননদ মিলে গৃহবধুর দু’হাতে গরম রডের ছ্যাকা দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। রবিবার (১০ ডিসেম্বর) উক্ত ঘটনা ঘটলে লজ্বায় গৃহবধু উক্ত ঘটনা কাউকে জানায়নি। ও হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় গত ১২ ডিসেম্বর উক্ত ঘটনার থানায় ও অভিযোগ দেয়া হয়েছে। উপজেলার জোরারগঞ্জ থানাধীন ৬ নং ইছাখালী ইউনিয়নের চুনি মিঝির টেক গ্রামের বিলু মালের বাড়ী প্রকাশ শাহা আলম মিস্ত্রী বাড়ীতে উক্ত ঘটনা ঘটে।
নির্যাতিতার পরিবার সূত্রে জানা যায়, প্রায় ১০ মাস পূর্বে ৬নং ইছাখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চুনিমিঝির টেক গ্রামের শাহা আলমের বাড়ীর আবুল খায়েরের ছেলের আকবর হোসেনের সাথে একই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মাদবারহাট এলাকার হাফিজ গ্রামের চুনি সারেং বাড়ির মুক্তিযোদ্ধা গোলাম রহমানের মেয়ে রোকসানা আক্তারের বিয়ে হয়। নির্যাতিতা রোকসানার স্বামী জাহাজে চাকুরি করেন। বিয়ের পর থেকে স্বামী ও তার পরিবার বিভিন্ন ওজুহাতে রোকসানার পরিবারের কাছে ১ লক্ষ টাকা যৌতুক দাবী করে আসছে। রোকসানা এর প্রতিবাদ করলে তাকে গালাগাল ও মারধর করত। বিয়ের দু’মাস পর তাকে দেয়া ৪ ভরি স্বর্ণালংকার থেকে ২ভরি স্বর্ণ স্বামী জোরপূর্বক নিয়ে যায়, এরপরও তারা ক্ষান্ত হয় নি। সর্বশেষ ঘটনার ৫দনি পূর্বে থেকে রোকসানাকে খাবার দেয়া হয় নি। ঘটনার দিন গত রোববার ফের শাশুড়ি ও বিবাহিতা ননদ নার্গিস আক্তার যৌতুকের জন্য গালমন্দ করে। এসময় রোকসানা প্রতিবাদ করলে ক্ষিপ্ত হয়ে শাশুড়ি একটি রড গরম করে রোকসানার দুই হাতে ৯টি ছ্যাকা দেয়। এসময় তার ননদ রোকসানার দুইহাত কষে ধরে রাখে। পরে রোকসানার আত্মচিৎকারে প্রতিবেশিরা এসে উদ্ধার করে। খবর পেয়ে রোকসানার পরিবারের লোকজন এসে স্থানীয় চেয়ারম্যানকে জানালে চেয়ারম্যানের নির্দেশে ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য সাহাব উদ্দিন, ৪ নং ওয়ার্ডের আবুল কালাম এবং ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা সদস্য ওহিদেরনেছার উপস্থিতিতে রোকসানাকে বাবার বাড়ি পাঠিয়ে দেয়া হয়। পরে তার পরিবার চিকিৎসার জন্য মস্তান নগর হাসপাতালে ভর্তি করান। 
এঘটনায় নির্যাতিতার পক্ষে তার ভাই মিজানুর রহমান বাদী হয়ে জোরারগঞ্জ থানায় রোকসানার স্বামী আকবর ইসলাম, শশুর আবুল খায়ের, শাশুড়ি ফিরোজা বেগম এবং ননদ নার্গিস আক্তারকে আসামী করে সোমবার একটি মামলা দায়ের করেন। 
এবিষয়ে নির্যাতিতা রোকসানা কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার উপর যে বর্বর নির্যাতন হয়েছে আমি তার সুষ্ঠ বিচার চাই। তিনি বলেন, ঘটনার সময় তার স্বামী এবং শশুর কর্মস্থলে জাহাজে ছিলেন, তবে তারা পরোক্ষভাবে জড়িত রয়েছেন। তাদের ইশারায় এ কাজটি হয়েছে। তিনি আরো বলেন, ঘটনার আজ ৩ দিন পর্যন্ত আমার স্বামী কিংবা শশুর কেউ একটু খোঁজ-খবরও নেন নি। রোকসানা এখন মস্তান নগর হাসপাতালের ২য় তলায় ২নং বেডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। 
এই বিষয়ে মস্তানগর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডাঃ অসীম কুমার বলেন এমন নির্যাতন মধ্যযুগীয় বর্বরতাকে ও হার মানায়। তিনি বলেন আমরা এখানে ড্রেসিং সহ বিভিন্ন চিকিৎসা অব্যাহত রেখেছি। ড্রেসিং এর পর বার্ন রিকভারীর জন্য চমেক বার্ণ ইউনিটে ও ভর্তি নিয়ে যেতে হতে পারে এই গৃহবধুকে। 
এবিষয়ে ৬ নং ইছাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা বলেন, ঘটনাটি আমি শুনেছি। পরে ৩জন মেম্বারের উপস্থিতিতে তাকে উদ্ধার করে বাবার বাড়ী পাঠানো হয়েছে। সেখান থেকে চিকিৎসার জন্য মস্তান নগর হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে তার পরিবার বাদী হয়ে থানায় অভিযোগ করেছে বিষয়টি এখন থানা পুলিশ দেখছে।
এবিষয়ে জোরারগঞ্জ থানার এসআই মামলার তদন্ত কর্মকর্তা এসআই দীনেশ চন্দ্র দাশ গুপ্ত বলেন, জনৈক মিজানুর রহমান বাদী হয়ে গৃহবধু রোকসানাকে নির্যাতনের বিষয়ে মামলা দায়ের করেছে। আমি হাসপাতালে গিয়ে রোকসানার সাথে কথা বলেছি। আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে। 

13.12.2017 | 04:17 PM | সর্বমোট ২১৬ বার পঠিত

মীরসরাইয়ে যৌতুকের জন্য মুক্তিযোদ্ধার কন্যার দু’হাতে গরম রড়ের ছ্যাকা" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রাজধানী

চট্টগ্রাম

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

নব্য নাস্তিক মো: সোলায়মানের কঠিন শাস্তির দাবীতে মুসল্লিদের মানববন্ধন;এলাকায় চরম উত্তেজনা

নব্য নাস্তিক মো: সোলায়মানের কঠিন শাস্তির দাবীতে মুসল্লিদের মানববন্ধন;এলাকায় চরম উত্তেজনা ধার্মিক থেকে নাস্তিক; নামের সাথে ব্যবহৃত মুহাম্মাদ শব্দ কেটে...... বিস্তারিত

13.04.2018 | 03:59 PM

বিনোদন

নতুন দিনের কনর্সাটে ময়মনসিংহ মাতিয়েছে নগর বাউল লালন শিরোনামহীন

বিল্লাল হোসেন প্রান্ত , ২৩ এপ্রিল ময়মনসিংহ ॥৪ দিন পর আবারও মঞ্চ কাপিয়ে হাজারো তারুন্যেকে উন্মাদ করেছে নগর বাউল জেমস।...... বিস্তারিত

24.04.2018 | 12:58 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ