মোঃ ইব্রাহিম হোসেন

গণঅভ্যুত্থানেই সরকারের পতন হবে: খন্দকার মাহবুব

গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটানো হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন তিনি বলেন, বাংলাদেশের মানুষেরও ধৈর্যের সীমা রয়েছে। আমাদের এই শান্তিপ্রিয় আন্দোলন পর্যায়ক্রমে গণআন্দোলনে রূপ নেবে এবং অতীতেও এসব হয়েছে। স্বৈরাচারী সরকাররা কখনও ইচ্ছাকৃতভাকে যায় না। গণঅভ্যুত্থানের মধ্য দিয়েই তাদের পতন ঘটাতে হয়েছে। এবারও তাই হবে।

আজ ২৪ ফেব্রুয়ারি ২০১৮ রোজ শনিবার জাতীয় প্রেসক্লাবে তৃতীয় তলায় কনফা‌রেন্স লাউ‌ঞ্জে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী কর্মজীবী দল।

মাহবুব হোসেন বলেন, আজকে যদি আমরা মিছিল করতাম, হরতাল দিতাম, তাহলে সরকারি বাহিনী মিছিলে ঢুকে গাড়ি পোড়াতো, পেট্রোল বোমা মারত, অতীতে যা হয়েছে। সেই কারণে আমরা অত্যন্ত সচেতনভাবে দেশে যাতে অরাজক পরিস্থিতি সৃষ্টি না হয়, তাই শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাচ্ছি। এর অর্থ এই নয় যে বিএনপির আন্দোলন করার ক্ষমতা নেই। আমরা অত্যন্ত ধৈর্য্য সহকারে আন্দোলনে আছি, থাকব। কিন্তু সরকারের ফাঁদে পা দিব না।

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। আমার মনে হয় এই সাজা সরকারের ইচ্ছার প্রতিফলন।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রপাগান্ডা ছড়িয়েছে বেগম খালেদা জিয়া এতিমের টাকা মেরে খেয়েছে, দুর্নীতি করেছে। আদালত রায় দিয়েছেন।

উচ্চ আদালতের প্রধান বিচারপতিকে ঘাড় ধরে তাড়িয়ে দেয়ার পরে দেশে বিচার বিভাগ বলে কিছু থাকে না। স্বাভাবিকভাবেই নিম্ন আদালত গুলো সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটাচ্ছে। তবে আমাদের রাজপথে থাকতে হবে। রাস্তায় থাকতে হবে।

তিনি আরও বলেন, নেত্রীর মুক্তি আমরা দাবি করি না। আমরা দাবি করি ভোটের মুক্তি, গণতন্ত্রের মুক্তি। নেত্রীর নির্দেশে আমরা আছি, থাকব।

তিনি বলেন, আগামীকাল রবিবার জামিন আবেদন করা হবে। দেশে যদি আইনের শাসন লেশমাত্র থাকে তাহলে তিনি মুক্তি পাবেন, জামিন পাবেন। তিনি ফিরে এসে যে কোনো সময় যদি ডাক দেন তখন কিন্তু আমাদের রাস্তায় নামতে হবে। সেই রাস্তায় নামাটাই হবে শেষ নামা। যেদিন তিনি রাস্তায় নামার নির্দেশ দিবেন সেই দিনই এই সরকারের শেষ দিন হবে বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সহসভাপতি সালাউদ্দিন পিপিএম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলতাফ হোসেন সরদারের সঞ্চালনায় সভায় আরও বক্তব্যে রাখেন বিএনপির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম সিদ্দিক, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, শিক্ষক নেতা জাকির হোসেন, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনেরর সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সংগঠনের নেতা হুমায়ুন কবির, মেজবাহ উদ্দিন, গাউসুর রহমান, ফিরোজ মাহমুদ প্রমুখ।

24.02.2018 | 04:09 PM | সর্বমোট ১৪০ বার পঠিত

গণঅভ্যুত্থানেই সরকারের পতন হবে: খন্দকার মাহবুব" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

সিএমএইচে সুযোগ পেলে শেখ হাসিনাকে স্কয়ারে নিয়ে যেতাম না

সাবজেলে বন্দি থাকাবস্থায় বতর্মান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে চিকিৎসা করানোর সুযোগ পেলে স্কয়ারে নিয়ে যেতাম না বলে মন্তব্য...... বিস্তারিত

18.06.2018 | 05:38 PM




রাজধানী

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল

গতকাল ঈদের নামাজের পর থেকেই রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে নানা বয়সী মানুষের ঢল নামে। আজ রবিবারও সব বিনোন কেন্দ্রেগুলোতে রয়েছে প্রচণ্ড...... বিস্তারিত

17.06.2018 | 06:23 PM


চট্টগ্রাম

সিএনজি ও চাঁদের গাড়ির মুখোমুখি সংঘর্ষে নিহত ১

কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং শামলাপুর সড়কে সিএনজি ও চাঁদের গাড়ির মুখোমুখি সংঘর্ষে এক সিএনজি চালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও...... বিস্তারিত

18.06.2018 | 05:29 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

বিনোদন

মহম্মদপুরে ঈদ আনন্দ’পর্যটকের ঢল শেখ হাসিনা সেতুতে

মাহামুদুন নবী(মাগুরা):-মাগুরা- ফরিদপুর জেলার বাসিন্দাদের একাত্বিকরন ও যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নের দিকে বিশেষ দৃষ্টি রেখে মাগুরা মহম্মদপুরের মধুমতিদ নদীতে  শেখ হাসিনা...... বিস্তারিত

18.06.2018 | 12:07 AM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ